Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২৪-২০১৬

এম এস ধোনির সম্পর্কে ১০টি চমকে দেওয়ার মতো তথ্য

এম এস ধোনির সম্পর্কে ১০টি চমকে দেওয়ার মতো তথ্য

মহেন্দ্র সিংহ ধোনি ভারতীয় ক্রিকেটের সফলতম অধিনায়ক একথা সকলেরই জানা। এখানে রইল  তাঁর সম্পর্কে এমন ১০টি তথ্য যা জানলে চমকে যাবেন অনেকেই—

১. ভারতীয় দলের এই উইকেটকিপার-ব্যাটসম্যানের ওয়ান ডে ক্রিকেট অভিষেক ঘটে ২০০৪ সালে বাংলাদেশের বিরুদ্ধে। সেই ম্যাচে প্রথম বলেই রান আউট হয়ে যান মাহি।

২. ফোর্বস ম্যাগাজিনের হিসাব অনুযায়ী ধোনির মোট সম্পত্তির পরিমাণ ৩০ মিলিয়ন ডলারের চেয়েও বেশি। সম্পত্তির বিচারে তিনি সচিন তেন্ডুলকরকেও ছাড়িয়ে গেছেন।

৩. আন্তর্জাতিক ক্রিকেটের তিনটি প্রধান টুর্নামেন্টই ভারত জিতেছে ধোনির অধিনায়কত্বে— ২০০৭-এ টি টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১-এ ৫০ ওভারের ম্যাচের বিশ্বকাপ আর ২০১৩-এ চ্যাম্পিয়নস ট্রফি।

৪. ২০০৭ সালে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে ধোনির নাম সুপারিশ করেন তেন্ডুলকর। ধোনির স্থির মানসিকতা, আর দলের সকলের সঙ্গে সদ্ভাব রক্ষার ক্ষমতাকে গুরুত্ব দিয়েছিলেন সচিন।

৫. মাহি দ্রুত গতিতে মোটরবাইক চালাতে খুবই ভালবাসেন, তাঁর সংগ্রহে আছে ২৩টি মোটরবাইক ।

৬. ধোনি পৃথিবীর একমাত্র ক্রিকেটার যিনি দু’বার ‘আইসিসি প্লেয়ার অফ দি ইয়ার’ নির্বাচিত হয়েছেন।

৭. ধোনির স্ত্রী সাক্ষী ধোনির সঙ্গে যখনই কোনও সফরে যান তখন সঙ্গে করে নিয়ে যান একটি বিদ্যুৎ-চালিত কুকার।

৮. ছোটবেলায় নিজের স্কুলের ফুটবল টিমের গোলকিপার হিসেবেও খেলেছেন এমএসডি।

৯. তামিল ফিল্মস্টার নাগার্জুনের সঙ্গে মিলিতভাবে সুপারস্পোর্ট ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের (মোটরবাইক রেসিং) একটি দল কিনেছেন ধোনি, এবং সেই দলের নাম দিয়েছেন মাহি রেসিং টিম ইন্ডিয়া।

১০. ২০০১ থেকে ২০০৩— দু’বছর খড়্গপুর স্টেশনে টিকিট চেকারের চাকরি করেছিলেন ধোনি।

আর/১৭:১৪/২৪ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে