Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২৪-২০১৬

সঙ্গী যখন ছাতা: গরমেও থাকুন আরামে

মাহমুদ উল্লাহ


সঙ্গী যখন ছাতা: গরমেও থাকুন আরামে

এই গরমে একটু সচেতন হয়ে চললেই অনেক আরামে চলাফেরা করা যায়। প্রচন্ত তাপদাহে সবার জীবন যখন অতিষ্ঠ তখনও আপনি থাকতে পারেন ছায়ার পরশে শুধুমাত্র একটি ছাতাকে সঙ্গী করে। তাই এই গরমে অবশ্যই ছাতা নিয়ে চলাফেরা করুন। পরতে পারেন হ্যাট অথবা ক্যাপ। এরকমই বেশকিছু এক্সেসরিজ রয়েছে যা দিয়ে আপনি খুব ভালভাবেই গরমকেও উপভোগ করতে পারবেন।

ছাতা: রোদ থেকে বাঁচতে ঢাল হিসেবে একটি ছাতাই যথেষ্ট। তবে তা কালো রঙের না হলেই বেশি ভালো। বাহারি বিভিন্ন রঙের প্রিন্টেড ও ফুলেল নকশা করা ছাতা ব্যবহার করতে পারেন।

চায়নিজ ও জাপানিজ নানা ধরনের ছাতা বাজারে পাওয়া যায়। যেসব ছাতা ব্যাগে বহন করতে সুবিধা সেই রকম ছাতা কিনুন। এসব ছাতা পাওয়া যাবে ৩০০-৭০০ টাকার মধ্যে। ঢাকার বিভিন্ন মার্কেটেই এইসব ছাতা পাওয়া যায়।

ক্যাপ ও হ্যাট:  ক্যাপ ও হ্যা প্রচন্ড রোদ থেকে আপনার চুল ও মুখকে রক্ষা করবে। বেইলি হ্যাটম, জ্যাকসন, বারশাহ, স্কালা, অ্যাডিডাস, রিবক, কলম্বিয়া ইত্যাদি ব্র্যান্ড হ্যাট। আর ওয়েস্টেকস, লিভাইস, এক্সটাসি, লি, সোল ড্যান্সের দোকানে পাবেন পছন্দের ক্যাপ। দাম পড়বে ২০০ থেকে ৫০০ টাকা।


রোদ চশমা: রোদ থেকে বাচঁতে এই সময়ে চশমার কোন বিকল্প নেই। চশমা এখন আর কোন ফ্যাশন নয়, নিত্য প্রয়োজনীয় এক্সেসরিজ। তাই গরমে পথ চলতে অবশ্যই দরকার রোদ চশমার। চেহারার সঙ্গে মানিয়ে কিনুন এইসব রোদ চশমা।

ব্র্যান্ডের মধ্যে আছে পোলিশ, ক্রিস্টিওডিওর, ডলচি অ্যান্ড গ্যাবানা, ম্যাক্স মারা ক্যারেরা, কার্টিয়ের, ডিজেল, শ্যানেল, পিয়েরে কারদিন, গুচি, পোলোও ডক্সলি। দাম ৫০০ থেকে ৭০০০ টাকা। এছাড়া নিউমার্কেট, গাউছিয়া, মৌচাক মার্কেট, ইস্টার্ন প্লাজা, সীমান্ত স্কয়ার ও বসুন্ধরা সিটি সব মার্কেটেই ননব্র্যান্ড রোদ চশমা পাবেন।

স্কার্ফ: গরমের সময় ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে স্কার্ফ দারুণভাবে মানিয়ে যায়। স্কার্ফ একাধারে আপনাকে রোদ থেকে বাচাবে আবার চুল ও ত্বককে রক্ষাও করবে। তাই এই গরমে পোশাকের সাথে মিলিয়ে রাখুন রঙিন স্কার্ফ।


স্যান্ডেল: গরমে জুতো পরা বেশ কষ্টকর। তাই নানা ডিজাইনের এবং বিভিন্ন রঙের স্যান্ডেলই বেশি আরামদায়ক।

পা ঘামার হাত থেকে বাঁচতে চাইলে এই গরমটা স্যান্ডেল পরে নিশ্চিন্তে কাটিয়ে দিতে পারেন।

আর/১৭:১৪/২৪ এপ্রিল

ফ্যাশন

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে