Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২৪-২০১৬

পঞ্চায়েতি রাজ দিবসে গ্রামে গ্রামে বার্তা যাবে মোদীর

পঞ্চায়েতি রাজ দিবসে গ্রামে গ্রামে বার্তা যাবে মোদীর

নয়াদিল্লী, ২৪ এপ্রিল- ২৪ এপ্রিল পঞ্চায়েতি রাজ দিবস পালন করা শুরু করেছিল ইউপিএ সরকার। এবছর সেই দিনটিকেই আলাদা মাত্রায় নিয়ে যেতে চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার এই উপলক্ষে জামশেদপুরে একটি সভায় বক্তব্য রাখবেন তিনি। সেখানে উপস্থিত থাকবেন অন্তত ৩০০০ পঞ্চায়েতের প্রতিনিধি। দেশের সব গ্রাম সভায় তাঁর বক্তব্যের লাইভ স্ট্রিমিং দেখানো হবে।

দেশের সব কর্মী যারা পঞ্চায়েতে কাজ করছেন, তাঁদের অভিনন্দন জানিয়ে এদিন সকালেই ট্যুইট করেন নরেন্দ্র মোদী। বলেন, ১৯৯৩ তে পঞ্চায়েতের পথপ্রদর্শক ছিলেন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী। তাঁর মৃত্যুর দু’বছর পর সংবিধানে যুক্ত হয় পঞ্চায়েতি রাজ।

এতদিন পর্যন্ত এই দিনটি কেবলমাত্র দিল্লিতেই পালন করা হত। এবার গ্রামে গ্রামে সেই বার্তা দিতে প্রধানমন্ত্রী এই আয়োজন করেছেন। শুধুমাত্র যেসব রাজ্যে নির্বাচন চলছে সেখানে দেখানো হবে না মোদীর বক্তব্য।

সেরা পঞ্চায়েতগুলিকে দেওয়া হবে পঞ্চায়েত সশক্তিকরন ও রাষ্ট্রীয় গৌরব গ্রাম পুরষ্কার। ১৮৩টি পঞ্চায়েতকে এই পুরষ্কার দেওয়া হবে।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে