Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-২২-২০১৬

নাজমুল হুদার ‘তৃণমূল বিএনপি’র ৭১ সদস্যের কমিটি

নাজমুল হুদার ‘তৃণমূল বিএনপি’র ৭১ সদস্যের কমিটি

ঢাকা, ২২ এপ্রিল- সাবেক মন্ত্রী ও বিএনপি থেকে বহিষ্কৃত নেতা নাজমুল হুদার নেতৃত্বে ‘তৃণমূল বিএনপি’ নামে নতুন রাজনৈতিক দলের ৭১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই কমিটি ঘোষণা করা হয়।  ‘তৃণমূল বিএনপির কেন্দ্রীয় ও জেলা কমিটি ঘোষণা এবং সোস্যাল ডেমোক্রেটিক পার্টির তৃণমূল বিএনপিতে যোগদান’ শীর্ষক এ অনুষ্ঠানে বক্তব্য দেন নাজমুল হুদা।

গত বছরের ২০ নভেম্বর ঢাকার একটি অভিজাত হোটেলে আনুষ্ঠানিক ঘোষণার মধ্য দিয়ে তৃণমূল বিএনপির আত্মপ্রকাশ ঘটে। প্রায় ছয় মাস পর তৃণমূল বিএনপির কেন্দ্রীয় কমিটির নাম ঘোষণা করা হলো।

নতুন এই কমিটির চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা, কো-চেয়ারম্যান অধ্যাপিকা জাহানারা বেগম। সিনিয়র ভাইস চেয়ারম্যান আরিফ মইনউদ্দিন, মহাসচিব ড. এস জেড এম সালেহ উদ্দিন। ভাইস চেয়ারম্যানরা হলেন ইসমাত জেরিন খান, আঞ্জুমান সালাউদ্দিন, হাসান ফজলুল হক, ফিরোজ উদ্দিন, রাশেদ মাকসুদ খান, নাজমুল হক পিন্টু, কে এম জাহাঙ্গীর মাজমাদার, রুমা আলী, ফেবিয়ান মন্ডল, এল কে চৌধুরী, সৈয়দ আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট আবু তালেব, অ্যাডভোকেট সোহান রহমান, বজলুর রহিম চৌধুরী, কায়সার রাইস, চৌধুরী কামালউদ্দিন আহমেদ, ইয়াসমিন হাসান, মোহাম্মাদ মনোয়ার হোসেন।

সাংগঠনিক সম্পাদকরা মেজর (অব.) আব্দুর রাজ্জাক, মো. দীন ইসলাম, ড্যানিয়েল রশীদ, নাজিম উদ্দিন চৌধুরী  আনেল, জহিরুল হক তালুকদার। যুগ্ম মহাসচিবরা আক্কাস আলী খান, মৌলানা মো. আবেদ আলী, অ্যাডভোকেট রেজাউল করিম ও জাহেদ করিম চৌধুরী।

এছাড়া আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহনওয়াজ রহমান ও সাত আনি জমিদার বাড়ি, কোষাধ্যক্ষ শামীম আহসান, দপ্তর সম্পাদক হিসাবে রুকসান আমিন সুরমা, প্রচার সম্প্রাদক মো. তারেক হোসেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক সম্পাদক ড. ইকরাম আজিজুল রহমান, ছাত্রবিষয়ক সম্পাদক মোহাম্মদ আশরাফ উদ্দিন খান, মহিলা বিষয়ক সম্পাদক মিসেস সানজিদা রহমান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক দেওয়ান হাবিবুর রহমান, আইন বিষয়ক সম্পাদক আশানুর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক শ্রী নিশীথ রঞ্জন গুহ, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদিকা মিসেস মিতু রহমান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মেহদেী হাসান রাজীব, শিক্ষা বিষয়ক সম্পাদিকা মিসেস রুনা লায়লা, সহ-আইন বিষয়ক সম্পাদক শিউলী খানম, সহ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. আরিফ হাসান, সহ-সাংগঠনিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম চৌধুরী, সহ-দপ্তর বিষয়ক সম্পাদক মিঞা মো. ইশতিয়াক, সহ-প্রচার সম্পাদক শ্রী সাগর। এছাড়া কেন্দ্রীয় কমিটির ২২ জন সদস্যদের নাম ঘোষণা করা হয়।

এদিকে একই সময় তৃণমূল বিএনপির ১৯টি জেলায়  আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করেন নাজমুল হুদা। জেলাগুলো হলো: ঢাকা, ঝিনাইদহ, কুষ্টিয়া, মাগুরা, চুয়াডাঙ্গা, মেহেরপুর, পাবনা, নাটোর, টাঙ্গাইল, দিনাজপুর, চট্রগ্রাম, রাঙ্গামাটি, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, মুন্সীগঞ্জ, রাজশাহী, নওগাঁ, নারায়ণগঞ্জ, কক্সবাজার, শেরপুর, জামালপুর, ময়মনসিংহ, পিরোজপুর, লক্ষ্মীপুর, সুনামগঞ্জ, বরিশাল, বরগুনা, পটুয়াখালী, ভোলা, ঠাকুরগাঁও ও নরসিংদী।

কমিটি ঘোষণার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে নাজমুল হুদা বলেন, দেশের বর্তমান রাজনৈতিক অস্থিরতা দূর করতে হলে যদি সংলাপের প্রয়োজন হয় তাহলে অবশ্যই সংলাপ করবেন। কিন্তু যারা ‘বিএনপি’ নির্বাচন, গণতন্ত্র ও নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাস করে না তাদের সঙ্গে সংলাপ নয়।

এফ/১৫:৫৯/২২ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে