Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২২-২০১৬

‘স্বাস্থ্যসেবা নিয়ে রাজনীতি বরদাশত করবে না সরকার’

‘স্বাস্থ্যসেবা নিয়ে রাজনীতি বরদাশত করবে না সরকার’

ঢাকা, ২২ এপ্রিল- ‘বর্তমান সরকার জনগণের স্বাস্থ্য সেবা নিয়ে কোনো রাজনীতি বরদাশত করবে না। তৃণমূল থেকে জাতীয় পর্যায়ের চিকিত্সা কর্মীদের সরকারের এই নীতি অক্ষরে অক্ষরে পালন করতে হবে। কারণ সরকার জনগণের কল্যাণ নিশ্চিত করতে বদ্ধপরিকর’ বৃহস্পতিবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বাস্থ্যখাতের বার্ষিক উন্নয়ন কর্মসূচির অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তৃতাকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এ কথা বলেন।

পরিবার পরিকল্পনা খাতে গৃহীত উন্নয়ন কর্মসূচি দ্রুত বাস্তবায়নের তাগিদ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এক্ষেত্রে কোনো শৈথিল্য প্রদর্শন গ্রহণযোগ্য নয়। আর পরিবার পরিকল্পনা অধিদপ্তরের বাস্তবায়নাধীন প্রকল্পের অর্থ যথাযথভাবে ব্যয় করতে হবে। এক্ষেত্রে কোনো অনিয়ম-অপচয় সহ্য করা হবে না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর ও হেলথ কমিউনিটি ক্লিনিকের মাঠ পর্যায়ের কর্মীদের আরো সক্রিয় ও গতিশীল হতে হবে। কারণ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কার্যক্রম তৃণমূল পর্যায়ে নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। তিনি বলেন, স্বাস্থ্যখাতে গৃহীত সরকারের উদ্যোগের সুফল ইতিমধ্যে জনগণ পেতে শুরু করেছে। এই সাফল্য অব্যাহত রাখতে সর্বোচ্চ স্বচ্ছতার সাথে সকলকে কাজ করতে হবে। জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার উদ্যোগকে সফল করার লক্ষ্য থেকে বিচ্যুত হওয়ার কোনো সুযোগ নেই।

পরে ওষুধ প্রশাসন অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় সভাপতিত্বকালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ অনুযায়ী ২০টি ওষুধ প্রস্তুতকারী কোম্পানির লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। অবিলম্বে এসব কোম্পানির কারখানাও বন্ধ করে দেয়া হবে। এই সিদ্ধান্ত দ্রুত বাস্তবায়নের পদক্ষেপ নিতে ওষুধ প্রশাসন অধিদপ্তরকে নির্দেশ দেন তিনি।

বৈঠকে অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মন্জুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক, ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমানসহ মন্ত্রণালয় ও ওষুধ প্রশাসন অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আর/০৮:৪৪/২২ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে