Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-২২-২০১৬

পুলিশের কাণ্ড: স্বীকারোক্তির পরও চার্জশিট থেকে নাম বাদ!

পুলিশের কাণ্ড: স্বীকারোক্তির পরও চার্জশিট থেকে নাম বাদ!
মাদকসম্রাট জুবায়েদ হোসেন জুবায়ের ওরফে জুম্মন। (পিবিআই এর হাতে আটকের পর তোলা ছবি)

ঢাকা, ২২ এপিল- পুলিশ ব্যুারো অব ইনভেসটিগেশনের (পিবিআই) তদন্তে তার বিরুদ্ধে যথেষ্ট তথ্য-প্রমাণ মিলেছে। থানায় স্বীকারোক্তিও দিয়েছেন তিনি। অথচ পুলিশের চার্জশিটে তার নাম নেই। এই ক্ষমতাধর ব্যক্তিটি হলেন মাদকসম্রাট জুবায়েদ হোসেন জুবায়ের ওরফে জুম্মন।

বৃহস্পতিবার বিকেলে তথ্যটি নিশ্চিত করেন পিবিআই কল্যাণপুর শাখার বিশেষ পুলিশ সুপার আবুল কালাম আজাদ। তিনি জানান, জুবায়েরকে শনিবার (১৮ এপ্রিল) রাজধানীর রমনা থানা এলাকার মিরবাগের একটি ফ্ল্যাট বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

ঘটনার বর্ণনায় পিবিআই এর বিশেষ পুলিশ সুপার জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতবছরের ১০ অক্টোবর রাত সাড়ে ৩টায় রাজধানীর খিলক্ষেতে চেকপোস্ট বসিয়ে ঢাকা মেট্রো গ ১২-৪৬৬৪ টয়োটা সেলুন মডেলের একটি প্রাইভেটকার জব্দ করে খিলক্ষেত থানার এসআই শহিদুর রহমান। এসময় ওই গাড়ি থেকে ৩৩৬ ক্যান বিয়ারসহ ফারুক সরকারকে আটক করে পুলিশ।

ওইদিনই ৩ জনকে আসামি করে খিলক্ষেত থানায় মামলা দায়ের করা হয়। তবে পরে মামলার প্রধান আসামি জুবায়েদকে (গাড়ির মালিক) এজাহারে অন্য নাম থাকায় ও ড্রাইভারের নাম বা ঠিকানা না পাওয়ায় তাদের চার্জশিট থেকে বাদ দেয় পুলিশ।

পরে আদালত ওই মামলার তদন্তভার পিবিআই এর ওপর ন্যস্ত করেন। পিবিআই তদন্তে জানতে পারে, গাড়িটির প্রকৃত মালিক জুবায়েদ হোসেন। এই গাড়ি ব্যবহার করে মাদকব্যবসা করতেন। অথচ শুধু নাম বা ঠিকানা না পাওয়ায় থানা পুলিশ তাকে চার্জশিট থেকে বাদ দেয়। যদিও ঘটনার দিন জুবায়েদ খিলক্ষেত থানার পরিবর্তে রমনা থানায় গাড়ি হারানো সংক্রান্তে একটি জিডি করেন (জিডি নং-৭৪২ তারিখ-১০/১০/২০১৫ ইং)।

এই জিডির সূত্র ধরে প্রকৃত গাড়ির মালিক জুবায়েদ ও ড্রাইভারকে চিহ্নিত করে পিবিআই। তদন্তে জানা যায়, ঘটনার দিন (গতবছরের ১০ অক্টোবর) ‘জুবায়েদ আহম্মেদ নামে এক ব্যক্তি তার গাড়িচালক শফিউল ইসলামকেসহ গাড়ি নিয়া বের হওয়ার পর তার সাথে যোগাযোগ করতে পারে নাই’ মর্মে একটি জিডি করেন। রমনা থানার জিডি নং-৭৪২। ওই জিডির কপি সংগ্রহ করে জিডিতে উল্লেখিত ঠিকানায় উপস্থিত হয়ে পিবিআই তদন্ত কর্মকর্তারা জানতে পারেন ঠিকানা সঠিক নয় এবং ওই বাড়ির মালিক জুবায়েদ নামে কাউকে চিনে না বলেও জানায়।

পরে ওই জিডিতে থাকা মোবাইল নম্বরের সিডিআর পর্যালোচনা করে জুবায়েদ হোসেন জুবায়ের ওরফে জুম্মনের (২৮) ছবি সহ সঠিক ঠিকানা সংগ্রহ করা হয়। সেই তথ্য অনুযায়ী পিবিআই তাকে গ্রেপ্তার করে। তিনি মাদক ব্যবসার সঙ্গে সক্রিয়ভাবে জড়িত এবং মাদকদ্রব্যবাহী গাড়িটি তার নিজের নামে কেনা বলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি দিয়েছেন।

আর/০৮:৪৪/২২ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে