Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.6/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২১-২০১৬

টাটার ব্রিটেনের কারখানা কিনতে আগ্রহী কর্মীরাই

টাটার ব্রিটেনের কারখানা কিনতে আগ্রহী কর্মীরাই

লন্ডন, ২১ এপ্রিল- লোকসানে চলা ব্রিটেনে টাটা স্টিল চালানোর দায়িত্ব নিয়ে আগ্রহী ওই কারখানার কর্মীরাই ৷ অবাক হওয়ার কিছু নেই বুধবার তেমন ইঙ্গিত মিলেছে ৷ পোর্ট ট্যালবট কারখানাটির পরিচালনার লাগাম হাতে নিতে চাইছেন এই কারখানার কর্মরত উচ্চপদস্থ কর্মীরাই।

এ জন্য দর হাঁকতে পরিকল্পনাও চূড়ান্ত করতে চলেছে বলে সূত্রের খবর। তবে এমন গুরু দায়িত্ব কাঁধে নিতে হলে পোর্ট ট্যালবটে আগে নগদ প্রায় ১০ কোটি পাউন্ড ঢালার দরকার পড়তে পারে জানানো হয়েছে। এমন খবর জানাজানির পর টাটা স্টিল ইউরোপের পক্ষ জানান হয়েছে , ব্রিটেনের ব্যবসা কিনে নেওয়ার জন্য যোগ্য আগ্রহপত্রকে তারা স্বাগত জানালেও, কর্পোরেট নীতি মেনে এই মুহূর্তে কোনও যোগ্য ও সম্ভাব্য লগ্নিকারী বা দরদাতার নাম জানানো অথবা নিশ্চিত করা হচ্ছে না।

এদিকে ,সূত্রের খবর, পোর্ট ট্যালবটের পরিচালন ভার হাতে নেওয়ার জন্য উদ্যোগী হয়েছে যে যাঁরা তাঁদের নেতৃত্বে রয়েছেন ব্রিটেনে টাটাদের পাত তৈরির (স্ট্রিপ প্রোডাক্টস) ব্যবসার ডিরেক্টর স্টুয়ার্ট উইলকি। চূড়ান্ত দাম স্থির করতে বেসরকারি লগ্নিকারীর খোঁজ চালানোর পাশাপাশি সাহায্য চাওয়া হচ্ছে ব্রিটিশ সরকারেরও। প্রসঙ্গত, ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ শিল্পপতি সঞ্জীব গুপ্তও ওই পোর্ট ট্যালবট কারখানা কেনারই আগ্রহ প্রকাশ করেছিলেন। তাঁর লিবার্টি হাউস গোষ্ঠী এখনও এ জন্য দর দেওয়ার প্রস্তুতি চালাচ্ছে।

আর/১৭:০৪/২১ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে