Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৯-২০১৬

যে বলিউড নায়িকারা ‘বিদেশি’!

যে বলিউড নায়িকারা ‘বিদেশি’!

বলিউডের ঝলমলে দুনিয়ায় অজস্র তারকা। সাধারণ শিল্পী থেকে কে যে কখন হয়ে উঠবেন সবার আরাধ্য, তা হিসাব করা কঠিন। খ্যাতি আর যশের আকাঙ্ক্ষায় অনেকেই নিজ ভূমি ছেড়ে পাড়ি জমান বলিউডে। যে তারকাদের মোটামুটি ভারতীয় হিসেবেই সবাই জানেন, তাঁদের অনেকেই ঠিক সেভাবে ভারতীয় নন! স্কুবিউবি ওয়েবসাইটে পাওয়া গেল এমনই কয়েকজন নায়িকার সন্ধান, যাঁরা জন্মসূত্রে ঠিক ভারতীয় নন, বরং অন্য কোনো দেশের নাগরিক।


১. দীপিকা পাড়ুকোন
ব্যাঙ্গালোরের মেয়ে দীপিকার জন্ম ডেনমার্কে। ‘ওম শান্তি ওম’ ছবিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয়ের মাধ্যমে বলিউড অভিষেক হয় তাঁর।     


২. আলিয়া ভাট
আলিয়ার মা-বাবা একেবারেই ভারতীয় মানুষ, তবে জন্মসূত্রে আলিয়া হলেন ব্রিটিশ নাগরিক। ‘সংঘর্ষ’ ছবিতে শিশু চরিত্রে অভিনয়ের মাধ্যমে বলিউড অভিষেক হয়েছিল তাঁর।


৩. নার্গিস ফখরি
পাকিস্তানি তারকা হিসেবে বলিউডে এলেও নার্গিস জন্মসূত্রে যুক্তরাষ্ট্রের নাগরিক। রণবীর কাপুরের বিপরীতে ‘রকস্টার’ ছবিতে অভিনয় করে বলিউড অভিষেক হয় তাঁর।


৪. অ্যামি জ্যাকসন
ব্রিটিশ অধ্যুষিত আইল অব ম্যান রাষ্ট্রে জন্ম অ্যামি জ্যাকসনের। মূলত আন্তর্জাতিক অঙ্গনে মডেল হিসেবেই সুপরিচিত ছিলেন তিনি। ‘এক দিওয়ানা থা’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে অভিষেক হয় তাঁর।


৫. ইয়ানা গুপ্ত
‘বাবুজি জারা ধীরে চলো’ ইয়ানা গুপ্ত চেকোস্লোভাকিয়ার নাগরিক। আইটেম গানে একসময় বলিউডে সেরা হয়ে উঠলেও আপাতত তিনি আলোচনার বাইরেই বলা চলে!


৬. জ্যাকলিন ফার্নান্দেজ
২০০৯ সালে ‘আলাদিন’ ছবির মাধ্যমে বলিউড অভিষেক হয় জ্যাকলিনের। তিনি একেবারেই ভারতীয় নন। তাঁর জন্মস্থান বা নিজের দেশ, সেটি হলো শ্রীলঙ্কা। তিনি একজন সাবেক ‘মিস শ্রীলঙ্কা’ও বটে!


৭. ক্যাটরিনা কাইফ

বলিউডের এই প্রতিষ্ঠিত নায়িকার জন্ম লন্ডনে। ‘বুম’ ছবিতে ছোটখাটো এক চরিত্রে অভিনয়ের মাধ্যমে বলিউড অভিষেক হয়েছিল তাঁর।

আর/১৭:০৪/১৯ এপ্রিল

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে