Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.4/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৮-২০১৬

বয়সের ছাপ দূর করে কলা!

বয়সের ছাপ দূর করে কলা!

কলায় প্রচুর পরিমাণে ভিটামিন ও অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে, যা ত্বকের জন্য খুবই উপকারী। শুষ্ক, তৈলাক্ত ও স্পর্শকাতর যেকোনো ত্বকেই কলা কার্যকর। এটি ত্বকের কালচে ভাব ও বয়সের ছাপ দূর করে এবং ত্বকের আর্দ্রতা ধরে রাখে।

কীভাবে ত্বকে কলা ব্যবহার করবেন সে সম্বন্ধে কিছু পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে। একনজর চোখ বুলিয়ে নিন।

অ্যাভোকাডো ও কলার প্যাক
অর্ধেকটা কলা ও অর্ধেকটা পাকা অ্যাভোকাডো চটকে নিয়ে প্যাক তৈরি করুন। এবার এই প্যাক মুখে লাগিয়ে ৪০ থেকে ৪৫ মিনিট অপেক্ষা করুন। এবার হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

চন্দন গুঁড়ো, কলা ও মধুর প্যাক
একটি কলা চটকে নিয়ে এর সঙ্গে আধা টেবিল চামচ চন্দন গুড়ো ও পাঁচ ফোঁটা মধু ভালো করে মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে ১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

কলা, মধু ও লেবুর রসের প্যাক
এক টেবিল চামচ কলা, এক টেবিল চামচ মধু ও এক টেবিল চামচ লেবুর রস একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ২০ থেকে ২৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

হলুদের গুঁড়ো ও কলার প্যাক
একটি কলা চটকে নিয়ে এর সঙ্গে সামান্য হলুদের গুঁড়ো মিশিয়ে মুখে লাগান। ২০ থেকে ২৫ মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

লেবুর রস, কলা ও দুধের প্যাক
কলা চটকে নিয়ে এর সঙ্গে দুই টেবিল চামচ দুধ ও এক টেবিল চামচ লেবুর রস মিশিয়ে মুখে লাগান। ২৫ থেকে ৩০ মিনিট পর হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। 

আর/১০:৩৪/১৮ এপ্রিল

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে