Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.9/5 (114 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৮-২০১৬

ত্রিপোলিতে বৈশাখী মেলা

শায়মা জাহান


ত্রিপোলিতে বৈশাখী মেলা

ত্রিপোলি, ১৮ এপ্রিল- পয়লা বৈশাখ তথা বাংলা নববর্ষ ১৪২৩ উপলক্ষে লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী অনুষ্ঠান। বর্ষবরণের এই আয়োজনে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান ও বৈশাখী মেলা।

আয়োজনের প্রথম পর্ব জুড়ে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এই আয়োজনে ছিল সংগীত, নৃত্য, আবৃত্তি ও ঋতুভিত্তিক ফ্যাশন শো। দ্বিতীয় পর্বে ছিল বৈশাখী মেলা। প্রবাসী বাংলাদেশিরা মেলায় পান্তা ইলিশ, বিভিন্ন ধরনের ভর্তা, বাঙালির ঐতিহ্যবাহী পিঠা ও মিষ্টান্নের স্টল দেন। এর মাধ্যমে পুরো পরিবেশটাই যেন মুহূর্তেই একখণ্ড বাংলাদেশে পরিণত হয়েছিল।

লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) মো. শাহিদুল হক, তার স্ত্রী, দূতাবাসের শ্রম ও রাজনৈতিক কাউন্সেলর, প্রথম ও অন্যান্য কর্মকর্তা, স্কুল ও কলেজের অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক-অভিভাবিকাসহ প্রবাসী বাংলাদেশিরা দিনব্যাপী এই অনুষ্ঠান উপভোগ করেন।

পয়লা বৈশাখের এই অনুষ্ঠান তত্ত্বাবধান করে মহিলা সমিতি। বাংলাদেশ কমিউনিটি স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষিকাদের নির্দেশনা ও শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠানটি বাস্তবায়িত করেন স্কুল ও কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা।


বৈশাখীর মেলার একটি স্টলের সামনে মো. শাহিদুল ইসলাম ও তার স্ত্রী

অনুষ্ঠান শেষে রাষ্ট্রদূত মো. শাহিদুল ইসলাম ও তার স্ত্রী সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের একটি কেক উপহার দেন ও তাদের সঙ্গে গ্রুপ ছবি তোলেন।

সেরা স্টল বিজয়ীর মাঝে পুরস্কার বিতরণের মাধ্যমে মেলার সমাপ্তি ঘোষণা করা হয়। যুদ্ধ-কবলিত দেশে এমন একটি সফল আয়োজন করে বরাবরের মতোই প্রশংসিত হয়েছে বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ।

এফ/০৮:৩৯/১৮ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে