Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 5.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-১৮-২০১৬

‘জলাধার সৃষ্টি করতে প্রতিটি গ্রামেই পুকুর খনন করা হবে’

‘জলাধার সৃষ্টি করতে প্রতিটি গ্রামেই পুকুর খনন করা হবে’

ঢাকা, ১৮ এপ্রিল- রাজধানীসহ সারাদেশেই সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে স্থানীয় সরকার প্রকৌশর অধিদফতরকে নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

রোববার (১৭ এপ্রিল) সচিবালয়ে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাভুক্ত দফতর ও সংস্থার বাস্তবায়নাধীন প্রকল্পগুলোর পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশ দেন।

সভায় স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত সচিব সরদার আবুল কালাম এবং বিভিন্ন সংস্থা ও দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, সুপেয় পানি নিশ্চিতকল্পে সারা দেশে পুকুর খনন করে প্রতিটি গ্রামে জলাধার সৃষ্টি করা হবে। এ লক্ষ্যে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর প্রকল্প গ্রহণ করছে। ভূ-গর্ভস্থ পানি ব্যবহারের ফলে পানির স্তর প্রতিনিয়ত নিচে নেমে যাচ্ছে। এ অবস্থা থেকে পরিত্রাণের লক্ষ্যে ভূ-গর্ভস্থ পানির পরিবর্তে পুকুর খনন করে ভূ-উপরিস্থ পানি যথাযথভাবে কাজে লাগানো হবে।

সভায় রাজধানীসহ সব এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে এবং বর্ষা মৌসুমে শহরের জলাবদ্ধতা নিরসনে কার্যকরী পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী। প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প ‘একটি বাড়ি একটি খামার’ এর সুফল সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।
 
এস/০১:৫৫/১৮ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে