Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৭-২০১৬

ভার্চুয়াল রিয়েলিটির স্বাদ ডেস্কটপেই

ভার্চুয়াল রিয়েলিটির স্বাদ ডেস্কটপেই

ভার্চুয়াল রিয়েলিটির জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। এই প্রযুক্তির সহায়তায় ৩৬০ ডিগ্রি ভিডিও, গেমস উপভোগ করা যায়। বাস্তবের ওপর যেনো পরাবাস্তবতার প্রলেপ। স্মার্টফোনে ভিআর হেডসেটের মাধ্যমে এখন ভার্চুয়াল রিয়েলেটি উপভোগ করা যায়। ভিআর হেডসেট দিয়ে ডেস্কটপেও এই ভার্চুয়াল দুনিয়ায় প্রবেশের সুযোগ মেলে। কিন্তু বাজারে ভার্চুয়াল রিয়েলিটি ভিডিও সমর্থন করে এমন ডেস্কটপ খুব একটা মেলে না। 

এবার ভার্চুয়াল রিয়েলিটি উপভোগ করা যাবে ডেস্টটপেও। এজন্য ডেস্টটপ কম্পিউটার বাজারে আনলো ফ্যালকন নর্থওয়েস্ট টিকি। এটি ডেলের মালিকানধীন প্রতিষ্ঠান। এই পিসিটি সব ধরণের ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট সমর্থন করবে। 


ডেস্কটপটিতে আছে ৩ গিগাহার্জের ইন্টেল কোরআই৭-৫৯৬০এক্স প্রসেসর। র‌্যাম আছে ১৬ জিবি ডিডিআর৪ এসডি র‌্যাম ২১৩৩ মেগাহার্জ। গ্রাফিক্স কার্ড রয়েছে ৬ জিবি এনভিডিয়া জিওফোর্স জিটিএক্স ৯৮০ টিআই।স্টোরেজ ৫১৩ জিবি এসএসডি+৬ টেরাবাইট ৫৭০০আরপিএম এইচডিডি। এতে অপটিক্যাল ড্রাইভ হিসেবে আছে ডিভিডি বার্নার। 

ডেস্টটপটি ৬৪ বিটের মাইক্রোসফট উইন্ডোজ ১০ প্রো রয়েছে। ডেস্টটপটির মূল্য ৪৯০০ ডলার। ভ্যাট এবং ট্যাক্স বাদে বাংলাদেশী টাকায় এটির মূল্য দাঁড়ায় ৩ লাখ ৮৩ হাজার ৮৯৭ টাকা। 

এফ/২৩:০৯/১৭ এপ্রিল

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে