Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৭-২০১৬

মুস্তাফিজের প্রথম শিকার যারা

মুস্তাফিজের প্রথম শিকার যারা

ঢাকা, ১৭ এপ্রিল- বিশ্ব ক্রিকেটে এক বৈচিত্র্যময় বোলারের নাম মুস্তাফিজুর রহমান। ব্যাটসম্যানদের কাছে মূর্তিমান আতঙ্ক এই তরুণ উদীয়মান পেসার। তার কাটারের মায়াজালে ইতোমধ্যেই বধ হয়েছেন বিশ্বের নামিদামি ব্যাটসম্যানরা।

তাক লাগিয়ে দেয়া তরুণ এই বাংলাদেশির রহস্যময় বোলিং ফাঁদে আটক পড়েছেন বর্তমান ক্রিকেট বিশ্বের অনেক তারকারা। অভিষেকেই মাতিয়ে তুলেছেন সারা বিশ্বকে। সব ফরম্যাটে ধারাবাহিক দুর্দান্ত বোলিং করা মুস্তাফিজুর রহমান তার ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন টি২০ ক্রিকেট দিয়ে। ডেব্যু ম্যাচেই তার ঝুলিতে ভরে নেন ক্রিকেটের ‘বিগ ফিস’ শহীদ খান আফ্রিদিকে। গত বছরের ২৪ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি২০ ম্যাচে অভিষিক্ত মুস্তাফিজ তার আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম ম্যাচে আফ্রিদি ছাড়াও মোহাম্মদ হাফিজকেও প্যাভিলিয়নের পথ দেখিয়েছিলেন।

ওয়ানডে ক্রিকেটের অভিষেকে মুস্তাফিজ তুলে নিয়েছিলেন দুটি ডাবল সেঞ্চুরির মালিক রোহিত শর্মার উইকেট। গত বছরের ১৮ জুন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ভারত-বাংলাদেশ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে রোহিতসহ পাঁচজন ভারতীয়কে ড্রেসিংরুমের পথ দেখিয়েছেন তরুণ এই বাংলাদেশি কাটার মাস্টার। 

ওয়ানডের পর টেস্টেও উজ্জ্বল মুস্তাফিজ। টেস্ট অভিষেক ম্যাচে তার পকেটে তুলেছেন দক্ষিণ আফ্রিকান ওয়াল খ্যাত হাশিম আমলার উইকেট। ওই ম্যাচে ৪ উইকেট নিয়ে হয়েছেন ম্যাচ সেরাও।

বিশ্বকাপে নিজের অভিষেক ম্যাচে তিনি আউট করেছেন অসি ক্যাপ্টেন স্টিভেন স্মিথকে। ওই ম্যাচে স্মিথ ছাড়াও মুস্তাফিজের শিকার হয়েছেন মিচেল মার্শও। এই হলো কাটার মাস্টার মুস্তাফিজের আন্তর্জাতিক ম্যাচে অভিষেকের বর্ণনা।

অন্যান্য খেলায় অভিষেকে স্বমহিমায় উজ্জল মুস্তাফিজ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আউট করেছেন ক্যারিবীয় ব্যাটসম্যান মারলন স্যামুয়েলসকে। ধারাবাহিক পারফর্ম করা মুস্তাফিজের দিকে নজর পরে বিশ্বের দামি দামি ফ্যাঞ্চাইজির। পাকিস্তান সুপার লিগে তাকে দলে ভেড়ায় লাহোর ক্যাল্যান্ডার্স। ইনজুরির কারণে অবশ্য খেলা হয়নি তার। 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তাকে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলের নবম আসরে নিজেদের প্রথম ম্যাচেই দলভুক্ত হন মুস্তাফিজ। একক নৈপুণ্যের ওই ম্যাচে তার দল হেরে যায় কিন্তু মুস্তাফিজ ছিল স্বমহিমায়। আইপিএল অভিষেক ম্যাচে মুস্তাফিজ ২ উইকেট নেন তার প্রথমটি এবিডি ভিলিয়ার্সের। ভিলিয়ার্সকে সেঞ্চুরি করতে দেননি মুস্তাফিজ। ৮২ রানে ফিরেছিলেন এবি। পরের বলেই আরেক বিপজ্জনক ব্যাটসম্যান ওয়াটসনকে ফেরান বাংলাদেশের কাটার বয়। 

উল্লেখ্য, আইপিএলের প্রথম ম্যাচেই নিজের জাত চিনিয়েছেন মুস্তাফিজুর রহমান। মাত্র ২৬ রান দিয়ে নেন ২টি উইকেট। যেখানে তার সতীর্থরা দিয়েছেন বাকি ১৬ ওভারে ২০১ রান। মুস্তাফিজের কাটার আছে, চলতে থাকবেই!

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে