Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৭-২০১৬

ব্রাসেলসে হামলার সময় মুসলিমরা উল্লাস করছিল

ব্রাসেলসে হামলার সময় মুসলিমরা উল্লাস করছিল

ব্রাসেলস, ১৭ এপ্রিল- বেলজিয়ামের স্বরাষ্ট্রমন্ত্রী জান জামবন শনিবার বলেছেন, হামলার সময় সে দেশের ‘উল্লেখযোগ্য’ সংখ্যক মুসলিম উল্লাস প্রকাশ করেছিল। তিনি দেশের প্রচলিত নীতির সমালোচনা করে বলেন, এটি মুসলিম অভিবাসীদের সমাজের সঙ্গে সম্পৃক্ত করতে ব্যর্থ হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী জান জামবোন তার বক্তব্যে ব্রাসেলস হামলার উল্লেখ না করলেও তিনি যে ওই সন্ত্রাসী হামলার প্রসঙ্গেই এ কথা বলেছেন তা বুঝতে অসুবিধা হয় না। গত মাসের শেষ দিকে অনুষ্ঠিত ওই হামলায় কমপক্ষে ৩২ জন নিহত হয়েছিল।

স্থানীয় এক সংবাদপত্রকে দেয়া সাক্ষাৎকারে ওই মন্ত্রী বলেন,‘হামলার সময় একটি উল্লেখযোগ্য সংখ্যক মুসলিমকে আনন্দে নাচানাচি করতে দেখা গেছে।’ তিনি আরো বলেন, ‘সন্দেহভাজন হামলাকারী সালাহ আবদেসসালামকে গ্রেপ্তার করার সময়ও তারা (মুসলিমরা) পুলিশকে লক্ষ্য করে পাথর ও বোতল ছুড়ে মেরেছিল। এটাই আসল সমস্যা। আমরা সন্ত্রাসীকে ধরতে পারি, সমাজ থেকে বিতাড়িত করতে পারি। কিন্তু তাদের পুরোপুরি নির্মূল করা সম্ভব নয়। কেননা এটি ক্যান্সারের মত সমাজে ছড়িয়ে পড়েছে। রাতারাতি এই সমস্যার সমাধান সম্ভব নয়।’

বেলজিয়ামের ক্ষমতাসীন জোট সরকারের অন্যতম শরিক দল নিউ ফ্লেমিস অ্যালায়েন্স পার্টির সদস্য জামবোন। এই জোট ক্ষমতায় আসার পর ২০১৪ সালে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব লাভ করেন জামবোন। ব্রাসেলস হামলার পর তিনি পদত্যাগ করারও প্রস্তাব দিয়েছিলেন।

শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেছেন, মুসলিম পরিবারগুলোর তৃতীয় ও চতুর্থ জেনারেশনও চরপন্থি ধ্যান ধারনায় বিশ্বাসী। তাদের এই চরমপন্থিতার শেকড় অনেক গভীরে প্রোথিত। দেশের এই সমস্যাটি দীর্ঘ বছর ধরে এড়িয়ে যাওয়া হয়েছে বলেও তিনি মনে করছেন।

আর/১৭:১৪/১৭ এপ্রিল

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে