Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৭-২০১৬

খরায় হাহাকার, মন্ত্রীর হেলিপ্যাড বানাতে খরচ ১০,০০০ লিটার পানি

খরায় হাহাকার, মন্ত্রীর হেলিপ্যাড বানাতে খরচ ১০,০০০ লিটার পানি

নয়াদিল্লি, ১৭ এপ্রিল- খরায় পুড়ছে ভারত। পানির অভাবে হাহাকার। এ পর্যন্ত মারা গেছে ১৩০ জনেরও বেশি। যে রাজ্যগুলোতে সবচেয়ে ভয়াবহ অবস্থা তার মধ্যে একটি মহারাষ্ট্র। কোথাও একটু খাবার পানি মিলছে না রাজ্যের জনগণের। আর সেই রাজ্যেই মন্ত্রীর জন্য অপচয় করা হলো হাজার হাজার লিটার পানি।

ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের মারাঠওয়াড়ায়। মন্ত্রীর আগমনকে কেন্দ্র করে অস্থায়ী হেলিপ্যাড বানানোর জন্য নষ্ট করা হলো ১০ হাজার লিটার পানি।

খরা পরিস্থিতির প্রেক্ষিতে ত্রাণ ব্যবস্থা খতিয়ে দেখতে শুক্রবার মারাঠাওরার লাতুরের বেলকুণ্ড গ্রামে যান ভারতের রাজস্বমন্ত্রী একনাথ খাড়সে। লাতুর থেকে প্রায় ৪০ কিমি দূরের ওই গ্রামে অবতরণ করে তার হেলিকপ্টার। স্থানীয় প্রশাসন তার অবতরণের হেলিপ্যাড তৈরির জন্য ১০ হাজার  লিটার পানি ব্যবহার করে।

স্থানীয়দের অভিযোগ, লাতুরে একটি বিমানবন্দর আছে। মন্ত্রী চাইলে সেখানে নেমে কয়েক মিনিটেই ওই গ্রামে যেতে পারতেন। কিন্তু এক বিন্দু পানির জন্য সংগ্রাম করা খরা-কবলিত গ্রামবাসীকে এভাবে অপমান করলেন তিনি।

খাড়সে অবশ্য বিতর্ক গায়ে মাখছেন না। এক বিবৃতিতে তিনি ১০ হাজার লিটার পানি ব্যবহার করে অপচয়ের অভিযোগ উড়িয়ে দিয়েছেন। বলেছেন, নিরাপদে হেলিকপ্টার অবতরণের জন্য যেটুকু দরকার ছিল, সেটুকুই ব্যবহার করা হয়েছে।

এফ/০৮:২৩/১৭ এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে