Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.4/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৬-২০১৬

কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের বর্ষবরণ

রফিক আহমদ খান


কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের বর্ষবরণ

কুয়ালালামপুর, ১৬ এপ্রিল- কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে প্রথমবারের মতো উদ্‌যাপিত হয়েছে বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখ। নতুন বছরকে বরণ করতে ১৪ এপ্রিল বৃহস্পতিবার সকাল এগারোটায় পেট্রোনাস টুইন টাওয়ারের কাছে হোটেল রেনেসাঁর গ্র্যান্ড বলরুমে অনুষ্ঠিত হয় প্রাণবন্ত বৈশাখী উৎসব। অনুষ্ঠানস্থলে প্রবেশ পথে বাম পাশে বড় এক বোর্ডে বিভিন্ন দেশের ভাষায় লেখা ছিল—পয়লা বৈশাখ ও শুভ বাং নলা নববর্ষ। আর ডান পাশে অভ্যর্থনা জানানো হয় দেশি-বিদেশি অতিথিদের। সেখানেই সাজানো ছিল গ্রাম বাংলার নারীদের ব্যবহৃত বিভিন্ন জিনিসপত্র। ভেতরে মঞ্চে বাংলা গানের তালে তালে শিশুদের নৃত্যে দর্শকদের মন ছুঁয়ে যায়।

হাসন রাজার বিখ্যাত গান—লোকে বলে, বলে রে ঘর বাড়ি ভালো না আমার ও তাকধুম তাকধুম বাজাই বাংলাদেশের ঢোলসহ বাংলাদেশের জনপ্রিয় বিভিন্ন সব গানে গানে আর শিশুদের বাঙালি পোশাকে মন মাতানো নৃত্যে বরণ করা হয় পয়লা বৈশাখ ১৪২৩।


বাংলাদেশ হাইকমিশন আয়োজিত পয়লা বৈশাখের এই অনুষ্ঠানে কুয়ালালামপুরপ্রবাসী বাংলাদেশিদের পাশাপাশি মালয়েশিয়ায় কর্মরত বিভিন্ন দেশের কূটনীতিকরাও অংশ নেন। ভেনেজুয়েলা, কিউবা, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তানসহ বিভিন্ন দেশের কুটনীতিকরা বাংলা নববর্ষ উদ্‌যাপনের অনুষ্ঠানে যোগ দেন। অতিথিদের বাংলাদেশি নানা পদের পিঠাপুলি, মিষ্টি দিয়ে আপ্যায়ন করা হয়।


অনুষ্ঠান শেষে র‍্যাফেল ড্রতে বিদেশি অতিথিরাও অংশ নেন। ড্রতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শহীদুল ইসলাম। বর্ষবরণের অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশিরা বলেন, এই প্রথম বিদেশের মাটিতে অনেক রকমের পিঠাপুলি একসঙ্গে খাওয়া হলো। মধ্যাহ্নভোজের পর দুপুর দুটায় অনুষ্ঠানের সমাপ্তি হয়।

আর/১৭:০১/১৬ এপ্রিল

মালয়েশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে