Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.1/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৬-২০১৬

প্রথম দিনেই শাহরুখের পকেটে ২০ কোটি রুপি

প্রথম দিনেই শাহরুখের পকেটে ২০ কোটি রুপি

মুম্বাই, ১৬ এপ্রিল- চলতি বছরে মুক্তি পাওয়া বক্স অফিসে প্রথম দিনের হিসেব নিকেষে বলিউডের সবচেয়ে বেশি আয় করা সিনেমাটাকেও ছাড়িয়ে গেল ১৫ এপ্রিল মুক্তিপ্রাপ্ত বলিউড কিং শাহরুখের সিনেমা ‘ফ্যান’। সবাইকে ছাপিয়ে মুক্তির প্রথম দিনে ছবিটি শুধু ভারতের বক্স অফিসেই আয় করেছে ২০.৫ কোটি রুপি!

গত বছরে সাকল্যে মুক্তি পেয়েছিল বলিউড কিং খান অভিনীত মাত্র একটি ছবি ‘দিলওয়ালে’। তারকাসমৃদ্ধ ওই ছবিটি বক্স অফিসে ব্যবসা করতে সমর্থ হলেও নুন্যতম প্রশংসা আদায় করে নিতে পারেনি সিনে-আলোচকদের। শাহরুখ অভিনীত এযাবৎ কালের সবচেয়ে বাজে ছবিগুলোর একটি দিলওয়ালে, এমন কথাও বলেছিলেন অনেকে। কিন্তু সব সমালোচনাকে পাশ কাটিয়ে ফের প্রেক্ষাগৃহে ফিরলেন শাহরুখ, এবার বীরদর্পে। সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে ভারতসহ বিশ্বব্যাপী গতকাল মুক্তি পেল চলতি বছরে বলিউড কিং শাহরুখ খান অভিনীত সিনেমা ‘ফ্যান’। আর মুক্তির প্রথম দিনেই ছবিটি যেমন সিনে-আলোচকদের প্রশংসায় ভাসছে, ঠিক তেমনি বক্স অফিসেও আয় করেছেন সাড়ে বিশ কোটি রুপি!

বলিউড মুভিবাজার.কম-এর বরাত দিয়ে জানা গেছে, মুক্তির প্রথম দিনে শুধুমাত্র ভারতেই শাহরুখের ‘ফ্যান’ আয় করে ২০.৫ কোটি রুপি। যা চলতি বছরে মুক্তির প্রথম দিনে বলিউডের যেকোনো সিনেমা থেকে বেশি। শুধু তাই নয়, অক্ষয় কুমার অভিনীত চলতি বছরে মুক্তির প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা ‘এয়ারলিফট’কেও ছাড়িয়ে গেছে ফ্যান! অন্যদিকে বলিউডের ‘অল টাইম অপেনিং ডে’-তেও বেশি আয়ের দিক থেকে ১৪তম জায়গা করে নিয়েছে শাহরুখের ফ্যান ছবিটি। আর শাহরুখ অভিনীত হ্যাপি নিউ ইয়ার, চেন্নাই এক্সপ্রেস এবং দিলওয়ালের পরেই মুক্তির প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা সিনেমার মধ্যে চার নম্বরে আছে ‘ফ্যান’। এইসব মিলিয়ে বলা যায়, ভালো কিছুই করতে যাচ্ছে শাহরুখের এই নতুন ছবিটি!

২০১৪ সালে ‘হ্যাপি নিউ ইয়ার’ মুক্তির পর গেল বছরের ডিসেম্বরে মুক্তি পায় শাহরুখ অভিনীত ছবি ‘দিলওয়ালে’। ছবিটি মোটেও ভালো করেনি। বরং রোহিত শেঠির নির্মাণে এমন ছবিতে অভিনয় করায় শাহরুখ পড়েছিলেন ব্যাপক সমালোচনার মুখে। আর সেই ‘দিলওয়ালে’র ক্ষতকে ভুলিয়ে দিতে চলতি বছরে প্রথম সিনেমা নিয়ে এলেন শাহরুখ। ভারতসহ বিশ্বব্যাপী মুক্তি পেল তার নতুন ছবি ‘ফ্যান’। সব মিলিয়ে অন্তত পাঁচ হাজার সিনেমা হলে মুক্তি পেল ছবিটি!

ভারতে বিশ কোটির মত আয় করলেও মুক্তির প্রথম দিনে বিশ্বব্যাপী ছবিটি আয় করেছে প্রায় ২কোটি রুপি। যুক্তরাজ্যের ১০৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া শাহরুখের এই ছবিটি প্রথম দিনে আয় করেছে ১.০১ কোটি রুপি। অন্যদিকে অস্ট্রেলিয়া ও নিউজল্যান্ডে যথাক্রমে ৩৫ ও ১৫টি সিনে পর্দায় মুক্তি পাওয়া ‘ফ্যান’ ছবিটি আয় করেছে ৫০ লাখ রুপি ও ১৫ লাখ রুপি!

ভক্ত-অনুরাগীদের সমর্থন ছাড়া পৃথিবীতে কেউ কখনো স্টার হয়ে উঠতে পারেনি, ভক্তরাই একজন সাধারণ মানুষকে তারকা বানিয়ে দেয়। সেইসব ভক্ত আর এক তারকার গল্প নিয়েই শাহরুখ খানের নতুন ছবি ‘ফ্যান’।  

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে