Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৬-২০১৬

ইন্দোনেশিয়া সফর শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান

ইন্দোনেশিয়া সফর শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান

ঢাকা, ১৬ এপ্রিল- ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত ওয়েস্টার্ন প্যাসিফিক নেভাল সিম্পোজিয়াম, মাল্টিলেটারাল নেভাল এক্সারসাইজ কমোডো এবং ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ-২০১৬’তে অংশগ্রহণ শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাতে তিনি দেশে ফিরেন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সহকারী নৌপ্রধান (অপারেশন্স) রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন ও নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা কমডোর সৈয়দ মকছুমুল হাকিম নৌপ্রধানকে স্বাগত জানান।

নৌবাহিনী প্রধান ইন্দোনেশিয়ার পেদাংয়ে ছয় দিনব্যাপী অনুষ্ঠিত ১৫তম ওয়েস্টার্ন প্যাসিফিক নেভাল সিম্পোজিয়াম, দ্বিতীয় মাল্টিলেটারাল নেভাল এক্সারসাইজ কমোডো এবং ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ-২০১৬’তে যোগদান করেন। সফরকালে তিনি ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডোডো, দেশটির নৌবাহিনী প্রধান এডমিরাল আদে সুপানদিসহ বিভিন্ন দেশের নৌপ্রধানগণের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং মেরিটাইম প্রদর্শনীতে অংশগ্রহণ করেন।

সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে বাংলাদেশ নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’ অংশ নেয়। মহড়ায় যোগদানের অংশ হিসেবে নৌপ্রধান বানৌজা ‘সমুদ্র অভিযান’ পরিদর্শন করেন। আন্তর্জাতিক এই মহড়ায় বাংলাদেশ, অষ্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ফিলিপাইন ও মার্কিন যুক্তরাষ্ট্রসহ ২১টি সদস্য রাষ্ট্র, ৪টি পর্যবেক্ষক রাষ্ট্র ও ২টি আবেদনকারী পর্যবেক্ষক রাষ্ট্রের যুদ্ধজাহাজ, যুদ্ধবিমান এবং হেলিকপ্টার অংশগ্রহণ করে।

নৌবাহিনী প্রধান গত ১১ এপ্রিল ইন্দোনেশিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

আর/১২:১৪/১৬ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে