Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৫-২০১৬

আয়নায় নিজেদের চেহারা দেখুন, যুক্তরাষ্ট্রকে হাছান মাহমুদ

আয়নায় নিজেদের চেহারা দেখুন, যুক্তরাষ্ট্রকে হাছান মাহমুদ

ঢাকা, ১৫ এপ্রিল- আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, “যুক্তরাষ্ট্রসহ কিছু দেশ, কিছু ভাড়াটিয়া সংগঠনকে অনুরোধ করবো, আয়নায় নিজেদের চেহারা আগে দেখুন। নিজেদের মানবাধিকার নিয়ে কথা বলুন, তারপর অন্য দেশ নিয়ে রিপোর্ট দিন। কারণ বাংলাদেশে যুক্তরাষ্ট্র, নরওয়ের মতো স্কুলে শুটিং করে শিক্ষার্থী হত্যা করা হয় না।”

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের (একাংশ) মুজিবনগর দিবসের আলোচনা সভায় শুক্রবার দুপুরে হাছান মাহমুদ এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি চিত্রনায়ক ফারুক।

এসব দেশের প্রতি আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, “নিজেদের দেশের রিপোর্ট প্রকাশ করুন। আর রাজনীতির জন্য মানুষ পুড়িয়ে মারা মানবাধিকার লঙ্ঘন না? রিপোর্টে সেটি বলেন না কেন? দয়া করে রাজনৈতিক রিপোর্ট দেবেন না।”

তিনি বলেন, “চীন যখন অর্থনৈতিক নেতৃত্ব অর্জন করেছে তখন তার বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ আনা হচ্ছে। তেমনি বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে তখন জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। গতকালও যুক্তরাষ্ট্রের একটি প্রতিবেদনে আমাদের দেশের মানবাধিকার নিয়ে সমালোচনা করেছে।”

যে দেশগুলো আমাদের মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিল, তারাই এখন আমাদের অবদমিত করার ষড়যন্ত্রে লিপ্ত আছে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা।

তিনি বলেন, “অনেকে মুক্তিযুদ্ধের কথা বলেন, কিন্তু মুজিবনগর সরকারের কথা বলেন না। অনেকে জয় বাংলা বলতে লজ্জা পেতেন, কিন্তু এখন বলা শুরু করেছেন। তারা জয় বঙ্গবন্ধু বলেন না, সামনে তাও বলবেন।”

পয়লা বৈশাখে সরকারের কড়াকড়ির বিষয়ে তিনি বলেন, “যারা এসব নিয়ে সমালোচনা করেন, তারা আগে নিজের দায়দায়িত্বের কথা ভাবুন। কারণ সরকারকে নিরাপত্তা দিতে হয়।”

“পয়লা বৈশাখের যারা সমালোচনা করেন তাদের চেতনার দীনতা রয়েছে, তারা মৌলবাদী চেতনায় দূষিত” বলেন তিনি।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে