Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৪-২০১৬

প্রতিবাদ সত্ত্বেও পাকিস্তানে আরো মৃত্যুদণ্ড কার্যকর

প্রতিবাদ সত্ত্বেও পাকিস্তানে আরো মৃত্যুদণ্ড কার্যকর

ইসলামাবাদ, ১৪ এপ্রিল- পাকিস্তানে হত্যার দায়ে দন্ডিত আরো চার কয়েদির মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে। দেশটিতে মৃত্যুদণ্ডের ব্যবহার বেড়ে যাওয়ায় আন্তর্জাতিক সমালোচনা ও প্রতিবাদ সত্ত্বেও বুধবার সেখানে আরো চার জনের ফাঁসি কার্যকর করা হলো।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল গত সপ্তাহে জানায়, বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যুদন্ড কার্যকর দেশের তালিকায় পাকিস্তানের অবস্থান তৃতীয়। এর আগে রয়েছে চীন ও ইরান। পাকিস্তানে গত বছর ৩২৬ জনের ফাঁসি কার্যকর করা হয়।

পাঞ্জাব প্রদেশের মুলতান, ঝাং ও শিয়ালেকোট নগরী এবং সিন্ধু প্রদেশের লারকানায় বুধবার চার জনের মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে। উর্ধ্বতন কারা কর্মকর্তা চৌধুরী আরশাদ সাইদ আরাইন বলেন, ২০০০ সালে জমি নিয়ে বিরোধের জেরে ভাইকে হত্যার দায়ে দন্ডপ্রাপ্ত আনোয়ারুল হককে মুলতানের কারাগারে ফাঁসি দেয়া হয়েছে।

১৯৯৯ সালে পারবারিক কলহের কারণে দুই নারী ও এক লোককে হত্যার দায়ে দন্ডপ্রাপ্ত গোলাম ফারুকের মৃত্যুদন্ড শিয়ালকোট কারাগারে কার্যকর করা হয়েছে। ২০০৬ সালে ডাকাতি করার সময় এক নারীকে হত্যার দায়ে মোহাম্মদ ইরফানের মৃত্যুদন্ড ঝাং এবং ১৯৯৫ সালে এক এয়ারলাইন্স কর্মীকে হত্যার দায়ে ওয়ারিস মীর ভারের ফাঁসি লারকানা কারাগারে কার্যকর করা হয়েছে। আরাইন বলেন, বৃহস্পতিবার পাঞ্জাব প্রদেশে আরো আট জনের ফাঁসি কার্যকর করা হতে পারে।

এফ/২৩:৩৯/১৪ এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে