Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৪-২০১৬

হোম সিরিজ আয়োজন করতে মরিয়া পাকিস্তান

হোম সিরিজ আয়োজন করতে মরিয়া পাকিস্তান

ইসলামাবাদ, ১৪ এপ্রিল- প্রায় সাত বছর ধরে পাকিস্তান সফর করেনি টেস্ট খেলুড়ে কোন দেশ। আর সাত বছর পর ওয়েস্ট ইন্ডিজকে দেশের মাটিতে খেলার আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে এখন পর্যন্ত ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক সম্মতি জানানো না হলেও ওয়েস্ট ইন্ডিজকে দেশে আনতে মরিয়া পিসিবি।

কোনো টেস্ট খেলুড়ে দল পাকিস্তানের মাটিতে ২০০৯ সালের পর সিরিজ খেলেনি। পিসিবি সূত্রে জানা যায়, প্রথম কোনো টেস্ট দল হিসেবে অক্টোবরে সাত বছর পর আবারও পাকিস্তানের মাটিতে খেলতে ওয়েস্ট ইন্ডিজকে আমন্ত্রণ জানিয়েছে বোর্ড। এদিকে বোর্ডের পক্ষ থেকে আরও জানানো হয়, পাকিস্তান সফরে দু’টি টেস্ট, পাঁচটি ওয়ানডে আর দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে এই দু'দল।

সিরিজ আয়োজনের লক্ষে ওয়েস্ট ইন্ডিজকে সব ধরণের ছাড় দিতে রাজি পাকিস্তান। এদিকে সূত্রটি থেকে আরও জানায়, সফরে গেলে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে আয়োজিত সিরিজের লভ্যাংশের বেশির ভাগ অর্থই দিয়ে দেবে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পাকিস্তানের নিরাপত্তা খতিয়ে দেখতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের কিংবদন্তি স্যার ভিভিয়ান রিচার্ডস এবং ক্রিকেটের বরপুত্র ব্রায়ান লারাকে আমন্ত্রণ জানাবে পিসিবি। তাদের সঙ্গে আলোচনা শেষে ম্যাচের দিন-তারিখ, ভেন্যু নির্বাচন করা হবে বলে জানা যায়।

এদিকে ২০০৯ সালের পর থেকে পাকিস্তান সফর থেকে বিরত আছে প্রায় সব ক্রিকেট দল। কারণ মূলত লঙ্কানদের উপর পাকিস্তানের বন্দুকধারীদের হামলা। ২০০৯ সালে পাকিস্তান সফরে গিয়ে বন্দু্কধারীদের হামলার শিকার হয় শ্রীলঙ্কার ক্রিকেটাদের বহনকারী বাস। আর এরপর আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) পক্ষ থেকে পাকিস্তান সফরের বিষয়ে এক প্রকার নিষেধাজ্ঞা দেয়া হয়।

অন্যদিকে গেল মার্চে নিজেদের দেশে খেলার জন্য আফগানিস্তানকে আমন্ত্রণ জানানো হলে নিরাপত্তার অযুহাত এনে শেষ মুহূর্তে সফর স্থগিত করে আফগানরা। এর কিছুদিন পরে আফগানদের পথেই হাঁটে কেনিয়া। নিরাপত্তার অভাবে পাকিস্তান সফরে যেতে আপত্তি জানায় কেনিয়া নারী ক্রিকেট দল। তবে নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতে হোম সিরিজও আয়োজন করেছিল পাকিস্তান।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে