Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-১৪-২০১৬

বর্ষবরণে শত রঙে রঙিন মানিক মিয়া এভিনিউ

সৌমিক আহমেদ


বর্ষবরণে শত রঙে রঙিন মানিক মিয়া এভিনিউ

ঢাকা, ১৪ এপ্রিল- ১৪২৩ বঙ্গাব্দ বরণে শত রঙে রঙিন হয়েছে রাজধানীর মানিক মিয়া এভিনিউ। ‘বার্জার রঙে রঙিন বৈশাখ’ নামের আল্পনা উৎসব উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী। এশিয়াটিক ইএক্সপি আয়োজিত উৎসবে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

বাঙালির চেতনা আর বিশ্বাসের উৎসব পহেলা বৈশাখ। বাংলা বর্ষবরণ বাঙালির চেতনায় মিশে পরিণত হয়েছে প্রাণের উৎসবে। আল্পনা আঁকার কর্মযজ্ঞের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথাই বললেন অতিথিরা।

জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরিন শারমিন চৌধুরী বলেন, নতুন উদ্যোমে নতুন প্রত্যয়ে দেশ গড়ায় আত্মনিয়োগ করে ১৪২৩ সালকে এগিয়ে নেই।

সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, যারা বিশৃঙ্খলা সৃষ্টি করে তাদের বিরুদ্ধে মিলিত প্রতিরোধ গড়ার দিন এটি। চতুর্থবারের আয়োজনে খুশি আয়োজকরাও।

এশিয়াটিক ইএক্সপির চেয়ারম্যান আলী যাকের বলেন, যেভাবে ১৯৭১ সালে পাঞ্জা ধরে আমরা দেশ ও দেশের সংস্কৃতি স্বাধীন করেছিলাম, ঠিক সেভাবেই আমাদের এগিয়ে যেতে হবে।

বার্জার পেইন্টসের জি এম মার্কেটিং এ কে এম সাদেক নেওয়াজ বলেন, উৎসবের ভাষা কিন্তু রঙ, রঙ মানেই আনন্দ, রঙ মানেই জীবন।

দুই শতাধিক চিত্রশিল্পী অংশগ্রহণে আঁকা আল্পনায় ফুটে উঠেছে বাংলার চিরায়ত সংস্কৃতি। দর্শনার্থী বলেন আল্পনার উঠে এসেছে বাঙ্গালী লোকজ সংস্কৃতি থেকে।তারা আশা করেন নতুন বছরটি যেনো এভাবেই হেসে খেলে আনন্দে কাটাতে পারে।

গভীর রাতে পরিবার ও প্রিয়জনদের নিয়ে আল্পনা উৎসবে যোগ দিয়েছে হাজারো মানুষ। তারা বলেন, ধর্ম বর্ণের বিভেদ ভুলে নতুন বছরকে আল্পনার রং এ সাজাতে এখানে মিলিত হয়েছেন। আল্পনার পাশাপাশি কনসার্টের গান মুগ্ধ করে নগরবাসীকে।

এফ/১৮:৪৮/১৪ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে