Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৪-২০১৬

দেশের হয়ে ক্রিকেট খেলা হলো না নাঈমের

দেশের হয়ে ক্রিকেট খেলা হলো না নাঈমের

কাশ্মীর, ১৪ এপ্রিল- পরিবারের সবথেকে ছোটো হওয়ায় বাবা-মার বড় আদরের ছিল কাশ্মীরের ছেলে নাঈম কাদির ভাট। বাবার কাছে সে ছিল সুনীল গাভাসকার। নাঈমের বাবা স্বপ্ন দেখতেন, ছেলে একদিন জাতীয় দলে খেলবে। ঠিক গাভাসকারের মতোই ব্যাট করবে। 

বন্ধুদের কাছে আবার নাঈম পরিচিত ছিল মার্টিন গুপটিল হিসেবে। দারুণ মারকুটে ব্যাটসম্যান ছিল নাঈম, জানিয়েছে তার বন্ধুরা। নাঈম প্রতিনিধিত্ব করেছে কাশ্মীর ক্রিকেট লিগেও। একাধিক প্রাইজও পেয়েছে সে। আর সেই প্রাইজগুলোর দিকে তাকিয়েই তার বাবা-মা বারবার কেঁদে বলে উঠছেন, আমাদের গাভাসকারকে ফিরিয়ে দাও।

শ্রীনগর থেকে ৬৯ কিলোমিটার দূরে হান্দওয়ারা। এক স্কুলছাত্রীর শ্লীলতাহানিকে কেন্দ্র করে গত মঙ্গলবার উত্তপ্ত হয়ে ওঠে ওই এলাকা। সেই সময় একদল যুবক চড়াও হয় নিরাপত্তারক্ষী বাহিনীর উপর। পালটা গুলি চালায় পুলিশও। গুলিতে প্রাণ যায় তিনজনের। তারমধ্যে ছিল নাঈমও।

নাঈমের ভাই জহুর জানিয়েছেন, তার ভাই নাঈমের কোনো দোষই ছিল না। সে প্রতিবাদেও যায়নি। মা সবজি আনতে তাকে দোকানে পাঠিয়েছিল। এমনকি গুলি লেগে মাটিতে লুটিয়ে পড়ার সময়ও সবজির ব্যাগটি হাতেই ধরেছিল নাঈম। 

তিনি আরো জানান, ছোটো থেকেই ভারতীয় দলে খেলার স্বপ্ন ছিল নাঈমের। সচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়দের ছবিগুলো এখনো দেওয়ালে টাঙানো রয়েছে তার ঘরে। শুধু সে নেই। 

আর/১৬:৪২/১৪ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে