Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.7/5 (12 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৪-২০১৬

বিশ্বের সবচেয়ে দামী ৫ পারফিউম

আফসানা সুমী


বিশ্বের সবচেয়ে দামী ৫ পারফিউম

সুগন্ধীর ব্যবহার হয়ে আসছে সেই প্রাচীন কাল থেকে। তবে সেগুলো ছিল প্রাকৃতিক। হাতের নিচে কাঠালচাঁপা রেখে বা ধুপের সাথে ফুল রেখে সেই সুগন্ধী ধূপ চুলে দেওয়ার কথা আমরা শুনেছি উপমহাদেশীয় রাজা রাজরাদের জীবনকথায়। এই তো মাত্র সেদিন, ১৮ শতকে প্রকৃতির সুবাস এল কাঁচের শিশিতে। আর এখন তো অহরহই সুগন্ধি পাওয়া যায় বাজারে। তার আবার আছে নানান রকমফের, বিশেষ ব্রান্ড এবং বিশাল মূল্যও কোন কোন ক্ষেত্রে।
 
১। DKNY Golden Delicious Million Dollar Fragrance Bottle – ১ মিলিয়ন
২০১১ সালে DNKY তার সোনালী আপেল আকৃতির মিলিয়ন ডলারের পারফিউমটি বের করে। এই কোম্পানির টিমে রয়েছে বিখ্যাত গহনা নকশাকার মার্টিন কাটয। তিনি একটি মাত্রা যোগ করেছেন কোম্পানির সর্বোচ্চ বিক্রিত সুগন্ধিগুলোর সাথে। মিলিয়ন ডলার পারফিউমের বোতলটি ১৪ ক্যারেট হলুদ এবং সাদা সোনা দিয়ে নকশা করা এবং ১৮৩ হলুদ স্যাফায়ার ধারণ করে। ২৭০০ সাদা হীরা, একটি ১.৬ ক্যারেট টারকুইশ পারাইবা যা আনা হয় ব্রাজিল থেকে, একটি ৭.১৮ ক্যারেট কাবোচন স্যাফায়ার যা আনা হয় শ্রীলংকা থেকে, ১৫টি ভিভিদ গোলাপি হীরা, ৪ টি গোলাপ আকৃতির হীরা, ১টি ৩.৭ ক্যারেট অভালাকৃতির রুবি, ৪.০৩ ক্যারেট পিয়ার শেপ গোলাপাকৃতির হীরা এবং একটি ২.৪৩ ক্যারেট মসৃণ ভিভিদ হলুদ ক্যানারি হীরা শোভিত আছে পারফিউমের বোতলের গায়ে।
 
২। Clive Christian No. 1 Imperial Majesty Perfume – ১২, ৭২১ ডলার প্রতি আউন্স
গিনেস বুকে বিশ্বের সবচেয়ে দামী পারফিউম হিসেবে নামাঙ্কিত করেছে পারফিউমটি। ২০০৫ সালে মাত্র ১০ বোতল পারফিউম বাজারে ছাড়া হয়। খুবই বিরল, চমৎকার, এক্সক্লিসিভ লিমিটেড এডিশন এই পার্ফিউমটি বের করা হয় লন্ডন এবং নিউ ইয়র্ক থেকে। বিখ্যাত হ্যারড স্টোর এবং বার্গডর্ফ গুডম্যেনে বিক্রয়ের জন্য শীভা পেয়েছিল এটি। অসাধারণ সুগন্ধের এই পারফিউম বোতলটিতে ১৬.৯ আউন্স পারফিউম ধরে। অর্থাৎ এর মূল্য দাঁড়ায় ২,১৫,০০০ ডলার। এর বোতলটি সাজানো হয়েছে বাক্কারেট দ্বারা, গলায় বসানো হয়েছে ৫ ক্যারেট হীরা এবং ১৮ ক্যারেট স্বর্ণের কলার ঘিরে আছে বোতলটিকে।
 
৩। Baccarat Les Larmes Sacrees de Thebes – ৬,৮০০ ডলার প্রতি আউন্স
পারফিউমটি সুগন্ধ এবং বোতলের কারুকার্য উভয় কারণে খুবই দামী। বাক্কারেট একটি বিলাসবহুল ক্রিস্টাল জাতীয় বস্তু যা তৈরি করা হয় এবং আর্টিশান বোতল তৈরির সবচেয়ে পছন্দের উপাদান এটি। ১৯৮৫ সালে কোম্পানিটি ৩টি নিজস্ব লিমিটেড এডিশন সুগন্ধী তৈরি করে। এবং এটি এর মধ্যে সর্বশেষ। পিরামিড আকৃতির চমৎকার ক্রিস্টালের বোতলে আসে পারফিউমটি, ইজিপশিয়ান থিমে এর নাম, অনুবাদ করলে দাঁড়ায় "থিবেসের পবিত্র চোখের জল"। সুগন্ধিটির উপাদানের মধ্যে আছে আম্বার, গোলাপ, ইজিপশিয়ান ক্যাসি। আর মধ্য প্রাচ্যের আস্বাদ আনতে এত দেওয়া হয় গন্ধরস ও গুল্গুল।
 
৪। Chanel Grand Extrait – ৪,২০০ ডলার পার আউন্স
চ্যানেলের অপর নাম বিলাসিতা যখন থেকে কোকো চ্যানেল এই অসাধারণ সুগন্ধিটি বের করেছে। চ্যানেল নং ৫ পারফিউমটি ১৯২১ সালে তৈরি হয়। তৈরি করেন পারফিউম তৈরির কিংবদন্তী আর্নেস্ট বিয়ক্স। লিমিটেড এডিশন পারফিউমটি সবচেয়ে বিরল এবং সবচেয়ে শুদ্ধ সুগন্ধী হিসেবে। এর প্রাইস ট্যাগে লেখা আছে প্রতি আউন্সের দাম ৪,২০০ ডলার। প্রতিটা বোতল ছাচে তৈরি হয়। ফুলেল সুগন্ধিটি বাড়তি যত্নের সাথে তৈরি হয়। গোলাপ এবং জেসমিন যেন চ্যানেলের নিজস্ব ফুল, এর সুরভী তারা তৈরী করে নিজেদের মত করে।
 
৫। Clive Christian No. 1 – .২, ১৫০ ডলার পার আউন্স
ক্লিভ ক্রিশ্চিয়ান বিলাসজাত পারফিউম হিসেবে বহুল পরিচিত এবং এর বিশেষ সুগন্ধি বিশ্বের অন্যতম ভীষণ দামী পারফিউম হিসেবে জায়গা করে নিয়েছে সুগন্ধি তালিকায়। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত এটিই সবচেয়ে দামী হিসেবে পরিচিত ছিল। এর দুইটি ভিন্ন ভিন্ন সুবাস আছে। উডি ওরিয়েন্টাল পুরুষের জন্য। ফ্লোরাল ওরিয়েন্টাল নারীদের জন্য। বোতলটি তৈরি করা হয়েছে লিড ক্রিস্টাল দিয়ে এবং খচিত করা হয়েছে ১/৩ ক্যারট হাঈরা দিয়ে। এর সুগন্ধও খুবই অভিজাত এবং দারুণ।
 
লিখেছেন- আফসানা সুমী

এফ/০৭:৪৩/১৪ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে