Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৩-২০১৬

অ্যাটলেটিকোর প্রতিশোধ নাকি বার্সার টিকিট?

অ্যাটলেটিকোর প্রতিশোধ নাকি বার্সার টিকিট?

অ্যাটলেটিকো মাদ্রিদকে পেলে বার্সেলোনার শরীরটা কি ছমছম করে? অ্যাটলেটিকোকে না হারালে কি ভালো লাগে না কাতালানদের? এমন অনেক প্রশ্ন। অতীত পরিসংখ্যানই এমন প্রশ্নের জন্য দায়ী! গত সাত ম্যাচের সবকটিতে অ্যাটলেটিকো মাদ্রিদকে পরাজিত করেছেন মেসি-নেইমার-সুয়ারেজরা। ‘এমএনএস’র মধ্যে যে কেউ জ্বলে ‍ওঠেন দিয়েগো সিমিওনের দলের বিপক্ষে। না হয়, একসঙ্গে জ্বলেন তিনজনই। 

অ্যাটলেটিকোর ঘরের মাঠেও কিন্তু বার্সার কাছে পাত্তা পায় না তারা! গত দুই ম্যাচই তার বড় প্রমাণ। ওই দুই ম্যাচে কাতালানদের কাছে বিধ্বস্ত হয়েছেন গাবি-কোকেরা। সবশেষ বার্সার বিপক্ষে অ্যাটলেটিকো জয়ের মুখ দেখেছিল ২০১৩-১৪ মৌসুমে। সেবার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ১-০ ব্যবধানে হারিয়ে বার্সাকে টুর্নামেন্ট থেকে বিদায় করেছিল সিমিওনের দল।

সপ্তাহ খানেক আগে চ্যাম্পিয়ন লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের খেলায় ন্যু ক্যাম্পে মুখোমুখি হয়েছিল বার্সা-অ্যাটলেটিকো। ওই ম্যাচের শুরুটা ছিল অ্যাটলেটিকোর। কিন্তু সুয়ারেজের জোড়া গোলের সুবাদের শেষটা নিজেদের করে নেয় বার্সা। ম্যাচটি লুইস এনরিকের দল জিতে নেয় ২-১ ব্যবধানে।

আজ বুধবার ভিসেন্তে ক্যালদেরনে বার্সাকে স্বাগত জানাবে অ্যাটলেটিকো। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে। সরাসরি সম্প্রচার করবে টেন ১ এইচডি ও টেন ২। অপর কোয়ার্টারে মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ ও বেনফিকা। ম্যাচটি শুরু হবে একই সময়ে। সরাসরি সম্প্রচার করবে টেন ১।

বার্সার মাঠে অ্যাটলেটিকোর হেরে যাওয়া নিয়ে ছিল বিতর্কও। ওই ম্যাচে দায়িত্বরত রেফারির পারফরম্যান্সে নাখোশ ছিলেন অ্যাটলেটিকোর কোচ ও খেলোয়াড়রা। বিশেষ করে প্রথমার্ধে ফার্নান্দো তোরেসের লাল কার্ড নিয়ে প্রশ্নটা বোধ হয় এখনো বিরাজ করছে অ্যাটলেটিকো শিবিরে। আজ বার্সার বিপক্ষে খেলতে পারবেন না তিনি। তোরেসকে ছাড়াই ঘরের মাঠে প্রতিশোধের মিশনে নামবে অ্যাটলেটিকো। অপরদিকে নিজেদের সেরাটা ঢেলে দিয়ে সেমিফাইনালের টিকিট পকেটে পুরতে মরিয়া বার্সা।

মেসিদের গুরু লুইস এনরিক যেমন জানিয়ে দিলেন, বার্সা শিবির উৎসব করতেই পারে। বললেন, ‘অ্যাটলেটিকোর মাঠ ক্যালদেরনেও আমাদের পারফরম্যান্স ভালোই। ওখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে ছেলেরা অভ্যস্ত। এটাই বার্সা। সেমিফাইনালের উল্লাস করার জন্য মেসিরা প্রস্তুত।’

ভিসেন্তে ক্যালদেরনে আজ অ্যাটলেটিকোর প্রতিশোধ নাকি বার্সার সেমিফাইনালের টিকিট পাওয়ার উল্লাস? উত্তর মিলবে ম্যাচ শেষে। তবে এটা বলা যায়, রোমাঞ্চকর এক ম্যাচ উপভোগ করার অপেক্ষায় থাকতেই পারেন ফুটবলপ্রেমীরা। 

বার্সেলোনার সম্ভাব্য একাদশ (৪-৩-৩ লাইন-আপে): টার স্টেগান, দানি আলভেজ, ডেভিড আলবা, হাভিয়ের মাসচেরানো, জেরার্ড পিকে, সার্জিও বুসকেটস, ইভান রাকিটিচ, আন্দ্রেস ইনিয়েস্তা, লুইস সুয়ারেজ, নেইমার দ্য সিলভা ও লিওনেল মেসি।

অ্যাটলেটিকোর সম্ভাব্য একাদশ (৪-৩-৩ লাইন-আপে): ওবলাক, ফিলিপে লুইজ, স্যাভিক, দিয়েগো গোডিন, জিওফ্রান, কোকে, গাবি, নিগুয়েজ, গ্রিজম্যান, ক্যারাসো, কোরেয়া।

এফ/২২:৩৬/১৩ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে