Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৩-২০১৬

টিথ হোয়াইটনিং করানোর আগে সাবধান!

টিথ হোয়াইটনিং করানোর আগে সাবধান!

খিলখিলিয়ে যখন হাসবেন তখন ঠোঁটের ফাঁক দিয়ে উকি মারবে মুক্তোর মতো ঝলমলে দাঁত। এমনটা কে না চান। কিন্তু মুক্তোর মতো দাঁত তো আর সবার জোটে না। তাই বলে কি হাসবেন না? একদমই না। আজকাল মানুষ দাঁতের রূপ পালটে ফেলার জন্য ঝটপট করিয়ে নিচ্ছেন 'টিথ হোয়াইটনিং'। আর রেডি হয়ে যাছে ঝলমলে মুক্তোর মতো দাঁত। কিন্তু জানেন কি এই 'টিথ হোয়াইটনিং' আপনার কতটা ক্ষতি করছে?

আগে ডাক্তারের ক্লিনিকে গিয়ে করতে হত টিথ হোয়াইটনিং। কিন্তু এখন আর সবসময় ডাক্তারের কাছে যাওয়ার প্রয়োজন হয় না। অনলাইনে কিনতে পাওয়া যায় দাঁত সাদা করার DIY কিট যা দিয়ে নিজে ঘরের বসেই পাওয়া যায় সুন্দর ঝকঝকে দাঁত। কিন্তু এইসব কিটে প্রয়োজনের তুলনায় ৩০০ গুণ বেশী থাকে অক্সিজেন পারঅক্সাইড। যা মারাত্মক ক্ষতিকারক। শুধু তাই নয়, অতিরিক্ত অক্সিজেন পারঅক্সাইড থাকায় তা বেআইনিও। তাই ইয়র্কশায়ার কাউন্সিল এই ধরণের সব 'টিথ হোয়াইটনিং' কিট বাজার থেকে তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে। তাই দাঁত ফর্সা করানোর আগে ভেবে নিন। শেষে মুক্তোর মতো দাঁত পেতে গিয়ে দাঁতগুলোয় না হারাতে হয়।


আর/১৮:৩৫/১৩ এপ্রিল

সচেতনতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে