Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৩-২০১৬

শ্রীনগরে সেনাদের গুলিতে ক্রিকেটারসহ নিহত ৩

শ্রীনগরে সেনাদের গুলিতে ক্রিকেটারসহ নিহত ৩

শ্রীনগর, ১৫ এপ্রিল- ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের রাজধানী শ্রীনগরে মঙ্গলবার বিক্ষোভ চলাকালে সেনাবাহিনীর গুলিতে কমপক্ষে তিনজন নিহত হওয়ার খবর দিয়েছে এনডিটিভি। নিহতদের মধ্যে একজন উঠতি ক্রিকেটার ও ৭০ বছরের এক নারীও রয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো পাঁচজন। ওই হত্যার প্রতিবাদে বুধবার ধর্মঘটের ডাক দিয়েছে কাশ্মীরের স্থানীয় নেতারা।

নিরাপত্তা বাহিনীর এক সদস্যের হাতে এক কলেজ ছাত্রীর সম্ভ্রমহানির খবর ছড়িয়ে পড়লে বিক্ষোভে ফেটে পড়ে শ্রীনগরের শত শত মানুষ। তারা শহরের রাস্তাগুলো অবরোধ করে এবং সরকার ও ভারতীয় সেনাদের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকে। পুলিশের বরাত দিয়ে এনডিটিভি বলছে, বিক্ষোভকারীরা নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে পাথর ছুড়তে থাকলে সেনাবাহিনী তাদের ওপর গুলি চালায়। এতে নাইম আহমদ ও মুহাম্মদ ইকবাল নামের দুই যুবক এবং ৭০ বছরের এক বৃদ্ধা নিহত হন।

তবে নিহত নাইম আহমেদের নিকটাত্মীয় ও প্রত্যক্ষদর্শী জুলকানাইন বান্ডে সংবাদ মাধ্যম আল জাজিরাকে বলেছেন, ‘প্রথমদিকে বিক্ষোভে অল্প সংখ্যক লোকজন এসেছিল। কিন্তু পরে শত শত মানুষ এতে যোগ দেয়।’ কাশ্মীরের কূপওয়ারা জেলার হান্দওয়ারা শহরে এক কলেজছাত্রীর ওপর এক সেনা সদস্যের যৌন নিপীড়ণের প্রতিবাদে মঙ্গলবার ওই বিক্ষোভ শুরু হয়েছিল। বিক্ষোভকারীরা শহরের এক বাঙ্কার ঘিরে ফেলে এবং অভিযুক্তকে তাদের হাতে ছেড়ে দেয়ার দাবি জানায়।

জুলকানাইন বান্ডে আরো জানান, সেনারা তাদের দাবি নাকচ করে দিলে বিক্ষোভকারীরা ওই বাঙ্কারে আগুন ধরিয়ে দেয়ার চেষ্টা করে। এসময় সেনারা বিক্ষোভকারীদের ওপর গুলি চালায়। আল জাজিরা প্রতিনিধি যখন বান্ডের সঙ্গে কথা বলছিলেন তখনও বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলছিল। শ্রীনগরে এখনো উত্তেজনা বিরাজ করছে।

এদিকে এই হত্যাকাণ্ডের প্রতিবাদে বুধবার গোটা কাশ্মীর জুড়ে হরতাল ডেকেছেন হুরিয়াত কনফারেন্স দলের নেতা সৈয়দ আলী গিলানি ও মিরওয়াইজ ওমর ফারুক।

এফ/১৮:০০/১৩এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে