Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৩-২০১৬

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে কারফিউ জারি 

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে কারফিউ জারি 

কাশ্মীর, ১৩ এপ্রিল- কারফিউ জারি করা হয়েছে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে সংঘর্ষে গুলিতে তিন বিক্ষোভকারী নিহত হওয়ার একদিন পরেই এ কারফিউ জারি করা হলো।

এর আগে মঙ্গলবার ভারতীয় এক সৈনিক কাশ্মীরী এক কিশোরীকে উত্যক্ত করার ঘটানাকে কেন্দ্র করে সংঘর্ষ শুরু হয়। এতে তিনজন নিহত ও পাঁচজন আহত হয়। ঘটনা তদন্তের নির্দেশ দেয়া হয়েছে সেনাবাহিনী ও পুলিশকে। 

কাশ্মীরের হানদোয়ারা এবং শ্রীনগরে ওই কারফিউ জারির পর থেকে বন্ধ আছে সেখানকার দোকানপাট ও ব্যবসা বাণিজ্য। বিবিসি জানায়, কিশোরীকে উত্যক্ত করার ওই ঘটনার খবর ছড়িয়ে পড়লে শত শত লোক বিক্ষোভে ফেটে পড়ে। এ সময় তারা শহরের কেন্দ্রে জড়ো হয়ে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। 

একজন প্রত্যক্ষদর্শী বলেন, ‘প্রতিবাদকারীরা যখন সেন্ট্রাল মার্কেটের দিকে যাচ্ছিলো, তারা একটি সেনাদের একটি বাঙ্কার ধ্বংসের চেষ্টা করে। এ সময় সেনাবাহিনী বিক্ষোভকারীদের ওপর নির্বিচার গুলি বর্ষণ করতে থাকে।’ তবে কেউ কেউ বলছে, পুলিশই প্রথম গুলিবর্ষণ শুরু করে। 

উল্লেখ্য, ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীর ভারতের একমাত্র মুসলিমপ্রধান রাজ্য। ভারতীয় শাসনের বিরুদ্ধে ১৯৮৯ সাল থেকে এখানকার জনগণ কঠোর সংগ্রাম করে আসছে।

এফ/১৭:০৫/১৩ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে