Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.4/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৩-২০১৬

ঢাকায় অফিস খুলছে চীনের স্টারটাইমস

ঢাকায় অফিস খুলছে চীনের স্টারটাইমস

ঢাকা, ১৩ এপ্রিল- চীনের নেতৃস্থানীয় মিডিয়া গ্রুপ স্টারটাইমস বাংলাদেশের সম্প্রচার বাজারে অংশ নিতে আগ্রহী। মিডিয়া গ্রুপটি ঢাকায় তাদের অফিস খোলার পরিকল্পনা করছে। এ জন্য তাদের কর্মকর্তাদের ঢাকায় পাঠানো হয়েছে।

স্টারটাইমস-এর ভাইস প্রেসিডেন্ট মি. গু জুন সংবাদ সংস্থাকে জানান, ‘আমাদের চেয়ারম্যান মি. পাং জিনজিং সম্প্রতি বাংলাদেশ সফর করেছেন। সেখানে আমাদের কর্মকর্তারা রয়েছে। এ ব্যাপারে বাংলাদেশি নীতি নির্ধারকদের সঙ্গে আমরা আলোচনার আশা করছি। অদূর ভবিষ্যতে বাংলাদেশের তথ্যমন্ত্রীকে বেইজিংয়ে আমন্ত্রণ জানাতে চাচ্ছি।’

তিনি বলেন, ‘বাংলাদেশ ঘনবসতিপূর্ণ একটি দেশ। তাদের প্রয়োজনেই ডিজিটাল টিভি সল্যুশান অপরিহার্য হয়ে পড়েছে। এনালগ টিভিকে ডিজিটাল টিভিতে রূপান্তর একটি জটিল কাজ। প্রশিক্ষণসহ আমাদের সেবা আমরা সেখানে প্রবর্তন করতে চাই। চুক্তি স্বাক্ষরের জন্য তথ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার প্রয়োজন।’

মি. গু জুন বলেন, ‘আমাদের কাজ পরিচালনার জন্য বাংলাদেশ সরকারের মনোনীত একটি কোম্পানির সঙ্গে আমরা একটি প্রকল্প করব।’ প্রসঙ্গত, মি. গু জুন স্টারটাইমস ইন্টারন্যাশনাল অপারেশনের ইন-চার্জও।

বাংলাদেশে তাদের বর্তমান অবস্থান সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশে বাজার যাচাই করার জন্য তাদের কর্মকর্তাদের ঢাকায় পাঠানো হয়েছে। তারা এই খাতের লোকজনের সঙ্গে সম্পর্ক স্থাপন করবে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাদের পরামর্শ দেবে।

বেইজিংভিত্তিক এই কোম্পানিটি ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত। ডিজিটাল টিভি নেটওয়ার্কে ডিজিটাল টিভি সল্যুশান, বিনিয়োগ ও পরিচালনা এবং নির্মাণ ও সম্প্রচারই তাদের কাজ। এসব ক্ষেত্রে তারা বেশ সাফল্য অর্জন করেছে। সফলতার জন্য পরপর পাঁচ বছর তারা ফোর্বস পুরস্কার পেয়েছে।

দেদশে তারা কাজ শুরু করে ২০০৭ সাল থেকে। এসময় তারা প্রতিষ্ঠিত করে স্টার আফ্রিকা মিডিয়া কোম্পানি। এ পর্যন্ত তারা আফ্রিকার ২৫টি দেশে শাখা স্থাপন করেছে। তাদের ডিজিটাল টিভি গ্রাহকের সংখ্যা ৫০ লাখেরও বেশি।

এফ/১০:৩২/১৩ এপ্রিল

মিডিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে