Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৩-২০১৬

স্রেফ একটি কাজ। তাতেই বিদেশসফরে বিপুল টাকা ও সময় বাঁচান মোদী

স্রেফ একটি কাজ। তাতেই বিদেশসফরে বিপুল টাকা ও সময় বাঁচান মোদী

নয়াদিল্লি, ১৩ এপ্রিল- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিদেশসফর নিয়ে নানা কথা তোলেন বিরোধীরা। এমনকী এ-ও বলতে শোনা গিয়েছে, ‘‘মোদী আদতে বিদেশমন্ত্রী।’’ কিন্তু জানেন, কীভাবে তিনি দেশের বিপুল টাকা বাঁচাচ্ছেন?

ক্ষমতায় আসার প্রথম দু’বছরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৯৫ দিন বিদেশসফরে কাটিয়েছেন। কিন্তু এই ৯৫ দিনে, ২০টি ট্রিপে তিনি ৪০টি দেশ ঘুরে ফেলেছেন। তাঁর পূর্বসূরি মনমোহন সিংহ ক্ষমতায় আসার প্রথম দু’বছরে ৭২দিন বিদেশসফর করেছিলেন। কিন্তু ১৫টি ট্রিপে মাত্র ১৮টি দেশে গিয়েছিলেন তিনি।

এবারে প্রশ্ন, মোদীর এই ঝোড়ো বিদেশসফরের সূত্র কোথায় লুকিয়ে? চাবিকাঠি কী? তারই সন্ধান করতে গিয়ে বেরিয়ে এসেছে নয়া তথ্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিদেশসফরের সূচি তৈরি করা হয় অত্যন্ত ভেবেচিন্তে। কী মাথায় রাখা হয় জানেন? রাত্রিবাস। বিদেশসফরের বেশিরভাগ রাত্রিবাসই প্রধানমন্ত্রী করেন এয়ার ইন্ডিয়ার যে বিমানে তিনি যাতায়াত করেন, তাতে। সফরই রাখা হয় এমনভাবে যে, রাতে কোনও দেশে থাকতেই না হয়। এতে হোটেল খরচ যেমন বাঁচে, তেমনই বাঁচে সময়। বিমানেই ঘুমিয়ে নেন মোদী।

এফ/০৭:১৬/১৩ এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে