Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১২-২০১৬

দুই বাংলাকে আলাদা কিছু মনেই হয় না: প্রসেনজিৎ

দুই বাংলাকে আলাদা কিছু মনেই হয় না: প্রসেনজিৎ

ঢাকা, ১২ এপ্রিল-  যে দুই অঞ্চলের ভাষা এক, কৃষ্টি কালচারও প্রায় কাছাকাছি সে অঞ্চল দুটি দুই ভিন্নদেশের হলেও ‘দুই বাংলা’কে আলাদা কিছুই মনে করেন না কলকাতা বাংলার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিত। মেধাবী নির্মাতা গৌতম ঘোষের পরিচালনায় বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার মুক্তিপ্রতীক্ষিত ছবি ‘শঙ্খচিল’-এর প্রিমিয়ারে যোগ দিতে এসে সংবাদ সম্মেলনে এমনটাই দাবি করলেন তিনি। 

পহেলা বৈশাখ শুক্রবারে বাংলাদেশ ও ভারতে মুক্তি পেতে যাচ্ছে গৌতম ঘোষ পরিচালিত ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘শঙ্খচিল’। আর এ উপলক্ষে আজ মঙ্গলবার সকালে ঢাকা এসেছেন পশ্চিম বাংলার জনপ্রিয় তারকা অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এসেই ‘চ্যানেল আই’-এর কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।


একসঙ্গে দুই বাংলাতে মুক্তি পাচ্ছে ‘শঙ্খচিল’, তাই অনুভূতির কথা জানতেই প্রসেনজিৎ বলে উঠেন, দুই বাংলাকে আলাদা করে কিছু কখনোই মনে হয় না। আমি বাংলাকে এক করেই দেখি।

ছবিতে বাংলাদেশের অনেক শিল্পী ও কলাকুশলী ছিল তাদের সঙ্গে কাজের অনুভূতি জানতে চাইলে প্রসেনজিত বলেন, মনের মানুষ চলচ্চিত্রের পর আমার নতুন ছবি শঙ্খচিল মুক্তি পাচ্ছে। কিন্তু আমার কাছে নতুন নয়। এর আগে মনের মানুষে যারা ছিলেন তাদের অনেকেই এই ছবিতেও আছেন। ফলে ছবিতে অভিনয় করতে গিয়ে বেশ আনন্দ করেছি।’

সংবাদ সম্মেলনে এসময় তার পাশে ‘শঙ্খচিল’ সিনেমায় তার স্ত্রীর চরিত্রে অভিনয় করা জনপ্রিয় অভিনেত্রী কুসুম শিকদার ও মেয়ের চরিত্রে অভিনয় করা সাঁঝবাতি। এছাড়াও উপস্থিত ছিলেন নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদ, শিল্পী ফেরদৌস আরা।


প্রসঙ্গত, ১৯৪৭ সালের দেশভাগের প্রেক্ষাপটে গড়ে উঠেছে সিনেমাটির গল্প। দেশভাগ পরবর্তী সময়ে সীমান্তবর্তী মানুষের সুখ-দুঃখের কথা তুলে ধরা হয়েছে এই সিনেমায়। মুক্তির আগেই ভারতের ৬৩তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করা সেরা বাংলা ছবির পুরস্কার পাওয়া সিনেমাটিতে প্রসেনজিত ও কুসুম শিকদার ছাড়াও অভিনয় করেছেন মামুনুর রশীদ, উষশী চক্রবর্তী, অরিন্দম শীল, প্রবীর মিত্র, রোজী সিদ্দিকী, রিয়াজ মাহমুদ জুয়েল, শাকিল আহমেদ, শাহেদ আলী, দীপঙ্কর দে, অরিন্দম শীল, ঊষসী চক্রবর্তী, অনুম রহমান খান, দীপঙ্কর দে এবং প্রিয়াংশু চট্টোপাধ্যায়।   

আর/১১:৫৯/১২ এপ্রিল

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে