Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১২-২০১৬

ক্যামেরনের পর অর্থমন্ত্রী-মেয়রের আয়কর বিবরণী প্রকাশ

ক্যামেরনের পর অর্থমন্ত্রী-মেয়রের আয়কর বিবরণী প্রকাশ

লন্ডন, ১২ এপ্রিল- যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের পর দেশটির রাজনৈতিক নেতাদের মধ্যে আয়কর বিবরণী প্রকাশ করার প্রবণতা বেড়েছে। সোমবার দেশটির আরো তিনজন শীর্ষস্থানীয় নেতা জনসমক্ষে নিজেদের আয়কর বিবরণী পেশ করেছেন। তারা হলেন: ব্রিটিশ চ্যান্সেলর ও অর্থমন্ত্রী জর্জ অসবর্ন, লন্ডনের মেয়র বরিস জনসন ও বিরোধী দল লেবার পার্টির নেতা জেরেমি করবিন।

পানামা পেপারস কেলেঙ্কারির ঘটনায় ক্যামেরনের নাম আসার পর যুক্তরাজ্যের প্রথম প্রধানমন্ত্রী হিসেবে গত শনিবার ব্যক্তিগত আয়কর বিবরণী জনসমক্ষে প্রকাশ করেন। এরপরই অর্থমন্ত্রী জর্জ অসবর্নের আয়করের হিসাব প্রকাশে দাবি জোরালো হতে থাকে। এমন দাবিকে জোরালো করতে স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টারজিয়ন স্বতঃপ্রণোদিত হয়ে গত রোববার নিজের আয়কর বিবরণী প্রকাশ করেন। তাঁকে অনুসরণ করে স্কটিশ লেবার পার্টির নেতা কেজিয়া ডাগডেইল এবং স্কটিশ কনজারভেটিভ পার্টির নেতা রুথ ডেভিডসনও একইদিন ব্যক্তিগত আয়কর বিবরণী প্রকাশ করেন।

এই পরিস্থিতিতে সোমবার অর্থমন্ত্রী অসবর্ন নিজের আয়কর বিবরণী প্রকাশ করলেন। এতে দেখা যায়,বিলম্বে কর দেয়ায় তাকে ১শ পাউন্ড জরিমানা গুণতে হয়েছিল। আয়কর বিবরণী প্রকাশ করেছেন ক্যামেরনের সমালোচনায় মুখর থাকা বিরোধী দল লেবার পার্টির নেতা জেরেমি করবিন।  তার দেয় করের পরিমাণ অসবর্নের চাইতে বেশি।

সোমবার আয়কর বিবরণী প্রকাশ করেছেন লন্ডন মেয়র বরিস জনসন। এতে দেখা যায়, গতবছর তিনি দেশের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ও অর্থমন্ত্রী অসবর্নের চাইতেও বেশি অর্থ আয় করেছেন। গত বছর তিনি সবমিলিয়ে ৬১২৫৮৩ পাউন্ড আয় করেছিলেন। প্রধানমন্ত্রী ২০০৩০৭ পাউন্ড এবং অসবর্ন আয় করেছেন ১৯৮৭৩৮ পাউন্ড। অর্থাৎ ক্যামেরন ও অসবর্ন দুজন মিলে যা আয় করেছেন জনসনের আয় তার চাইতেও ২ লাখ পাউন্ড বেশি। জনসনের আয়ের প্রধান উৎস হচ্ছে মেয়র হিসেবে প্রাপ্ত মাসোহার, টেলিগ্রাফ পত্রিকায় নিয়মিত কলাম লেখকের সম্মানি এবং জমানো অর্থের লাভ্যাংশ।

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে