Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১২-২০১৬

সবার আগে ব্রাভোর তিনশো

সবার আগে ব্রাভোর তিনশো

গুজরাট, ১২ এপ্রিল- সবচেয়ে কাছাকাছি ছিলেন লাসিথ মালিঙ্গা। কিন্তু ইনজুরির কারণে আপাতত মাঠের বাইরে এই লঙ্কান পেসার। আর এই সুযোগে সবার আগে নতুন মাইলফলকে পৌঁছুলেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো। প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টি পেলেন তিনশো উইকেটের স্বাদ।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নতুন দল গুজরাট লায়ন্সের অভিষেক ম্যাচে এই কীর্তি গড়লেন ব্রাভো। সোমবার মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামার সময় ক্যারিবিয়ান অলরাউন্ডারের নামের পাশে ছিল ২৯৮ উইকেট। এক ওভারেই দুই উইকেট নিয়ে ব্রাভো পৌঁছে যান কাঙ্ক্ষিত ঠিকানায়।

উইকেট দুটিও ছিল দারুণ, প্রতিপক্ষের বিস্ফোরক দুই ব্যাটসম্যানের। ইয়র্কারে গ্লেন ম্যাক্সওয়েলকে বোল্ড করে ধরেন ২৯৯তম শিকার। এক বল পরই ট্রিপল সেঞ্চুরির দেখা। এবার স্লোয়ার ইয়র্কারে বিভ্রান্ত করেন ডেভিড ‘কিলার’ মিলারকে।

তবে তিনশো উইকেট নিয়েই থামেননি ব্রাভো। শেষ ওভারে আরও দুই উইকেট নিয়ে উদযাপন করেছেন অনন্য কীর্তি। টানা দুই বলে ফেরান ঋদ্ধিমান সাহা ও মার্কাস স্টয়নিসকে। ২৯২ ম্যাচে তার শিকার ৩০২টি। যেখানে মালিঙ্গা আটকে আছেন ২৯৯ উইকেটে। তবে ব্রাভোর চেয়ে ম্যাচ কম খেলেছেন মালিঙ্গা, ২২১টি।

২১৭ ম্যাচে ২৭৭ উইকেট নিয়ে তালিকার তিনে আছেন পাকিস্তানি পেসার ইয়াসির আরাফাত। আর চতুর্থ অবস্থানে আছেন ২২৫ মাচে ২৬৩ উইকেট পাওয়া দক্ষিণ আফ্রিকান পেসার আলফনসো টমাস। আড়াইশর বেশি উইকেট আছে আর মাত্র দুজনের। ২১৫ ম্যাচে ২৫৭ উইকেট অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার ডার্ক ন্যানেসের। ২২৫ ম্যাচে ২৫১টি পাকিস্তানি অলরাউন্ডার আজহার মাহমুদের।

এছাড়াও বাংলাদেশের বোলারদের মধ্যে দুইশ’ উইকেট আছে একমাত্র সাকিব আল হাসানের, ১৮৬ ম্যাচে ২২৫টি।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে