Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (36 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১২-২০১৬

ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীসহ চারজনের বিরুদ্ধে মামলা

ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীসহ চারজনের বিরুদ্ধে মামলা

চুয়াডাঙ্গা, ১২ এপ্রিল- চুয়াডাঙ্গার দর্শনায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্ভিদ সংগনিরোধ ভবন নির্মাণে দুর্নীতির অভিযোগে ঠিকাদারি প্রতিষ্ঠান জয় ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মনি সিংসহ চারজনকে আসামি করে মামলা করা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সিনিয়র মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন অফিসার ও প্রকল্প পরিচালক ( দায়িত্বপ্রাপ্ত) মেরিনা জেবুন্নাহার বাদী হয়ে গতকাল সোমবার রাতে দামুড়হুদা মডেল থানায় মামলাটি করেন।

মামলার অন্য তিন আসামি হলেন পরামর্শক প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ারিং কনসোটিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সাত্তার, ক্রয় বিশেষজ্ঞ আইয়ুব হোসেন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ের পরিকল্পনা, প্রকল্প বাস্তবায়ন ও আইসিটি উইং–এর ভৌত অবকাঠামো উন্নয়ন ও আইসিটি ব্যবস্থাপনা শাখার উপসহকারী প্রকৌশলী মো. কামাল হোসেন।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত হোসেন জানান, দণ্ডবিধির ৪০৬/৪১৮ ও ৪২৭ ধারায় মামলাটি গ্রহণ করা হয়েছে। তদন্তের জন্য উপপরিদর্শক (এসআই) কবির হোসেনকে দায়িত্ব দেওয়া হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

চুয়াডাঙ্গার দর্শনায় প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের কার্যালয় ও পরীক্ষাগার (অফিস কাম ল্যাবরেটরি) ভবনের নির্মাণকাজ চলছে। নির্মাণাধীন ওই ভবনের লুপ ঢালাইয়ে রড না দিয়ে কাটা বাঁশ (কাবারি বা চটা) এবং খোয়ার পরিবর্তে পরিত্যক্ত সুরকিসহ নিম্নমানের উপকরণ ব্যবহার করা হয়েছে।

বাংলাদেশ ফাইটোসেনেটারি ক্যাপাসিটি শক্তিশালীকরণ প্রকল্পের পরিচালক (উইং) সৌমেন সাহার নেতৃত্বাধীন তিন সদস্যের তদন্ত কমিটি গত শুক্রবার সরেজমিন তদন্তে অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছে। কর্তব্যে অবহেলার দায়ে প্রকল্পের সাইট প্রকৌশলী সুব্রত বিশ্বাসকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

চুয়াডাঙ্গা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে