Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.7/5 (41 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১২-২০১৬

পুলিশের গুলিতে ছিঁড়ল বিদ্যুতের তার। অসমে পুড়ে মৃত্যু ১১ জনের

পুলিশের গুলিতে ছিঁড়ল বিদ্যুতের তার। অসমে পুড়ে মৃত্যু ১১ জনের
তিনিসুকিয়ার হাসপাতালে এক আহত ব্যক্তি।

দিসপুর, ১২ এপ্রিল- বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে মারা গেলেন কমপক্ষে ১১ জন। আহত অন্তত ২০ জন। অসমের তিনিসুকিয়া জেলার পেঙ্গরী এলাকায় আজ বিক্ষুদ্ধ জনতাকে সামাল দিতে পুলিশ গুলি চালালে ওই দুর্ঘটনা ঘটে।

পুলিশ সূত্রের খবর, আজ সকালে পেঙ্গরী থানার সামনে লাঠি-ভোজালি নিয়ে জমায়েত হন একদল স্থানীয় বাসিন্দা। তাঁদের দাবি ছিল, তিনদিন আগে এলাকায় খুনের ঘটনায় ধৃত দুষ্কৃতীদের তাঁদের হাতে তুলে দিতে হবে। পুলিশ সেই দাবি মানতে অস্বীকার করলে উত্তেজিত জনতা থানা লক্ষ্য করে পাথর ছুড়তে শুরু করে। রাজ্য পুলিশের ডিরেক্টর জেনারেল মুকেশ সহায় বলেন, ‘‘জনতা আইন হাতে তুলে নেবে আর পুলিশ দাঁড়িয়ে দেখবে— তা হয় না। ফলে বাধ্য হয়ে আমরা গুলি চালাই। শূন্যে গুলি চালানোর পাশাপাশি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জনতাকে লক্ষ্য করেও গুলি চালানো হয়।’’

পুলিশের গুলিতেই একটি হাইটেনশন তার ছিঁড়ে বিক্ষোভকারীদের উপর পড়ে। ঘটনাস্থলেই ন’জনের মৃত্যু হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আরও এক ব্যক্তি প্রাণ হারান। আরেকজন পরে হাসপাতালে মারা যান। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পুলিশের গুলিতেও কয়েকজন বিক্ষোভকারী জখম হয়েছেন বলে অভিযোগ।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, ওই দুর্ঘটনার পরেই ঘটনাস্থলে যায় আধাসামরিক বাহিনী। বিক্ষুব্ধ স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশ আধিকারিকেরা বৈঠক করেন বলেও জানা গিয়েছে। প্রসঙ্গত, গত শনিবার স্থানীয় এক ব্যক্তি, তাঁর স্ত্রী এবং বাবাকে অপহরণ করে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। ওই ব্যক্তি পরে পালিয়ে গেলেও দুষ্কৃতীরা বাকি দু’জনকে খুন করে। এই ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ পাঁচজনকে গ্রেফতার করেছিল। তাদের তাৎক্ষণিক শাস্তির দাবিতেই আজ বিক্ষোভ দেখাচ্ছিলেন স্থানীয় বাসিন্দারা। 

অসমে বিধানসভা নির্বাচনের শেষ দফার ভোট ছিল আজ। তারই মধ্যে এই ঘটনায় উত্তেজনা ছড়ায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দফতরের তরফে টুইট করে জানানো হয়, ‘তিনিসুকিয়ার পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহের সঙ্গে প্রধানমন্ত্রী আলোচনা করেছেন’। স্বরাষ্ট্রমন্ত্রীর দফতরের তরফেও টুইট করা হয়, ‘অসমের মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী কথা বলেছেন। তিনিসুকিয়ার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে’। 

এফ/০৯:২৯/১২ এপ্রিল

আসাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে