Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১২-২০১৬

'আওয়ামী লীগে কেউ ইচ্ছা করলেই নেতা হতে পারে না'

'আওয়ামী লীগে কেউ ইচ্ছা করলেই নেতা হতে পারে না'

ঢাকা, ১২ এপ্রিল- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি বলেছেন, আওয়ামী লীগ কাউন্সিলের মাধ্যমে নেতা নির্বাচন করে। তাই কেউ ইচ্ছা করলেই নেতা হতে পারে না।

তিনি সোমবার বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন সফল করার লক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে একথা বলেন।

কাউন্সিল প্রস্তুতি কমিটি ঘোষণা করে সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, আওয়ামী লীগের কাউন্সিল করা একটি বিশাল ব্যাপার। আওয়ামী লীগের কাউন্সিল মানেই বাংলাদেশের অস্তিত্ব, ইতিহাস। প্রতিবার আওয়ামী  লীগের কাউন্সিল থেকেই নতুন ইতিহাস তৈরি হয়। অতীতে অনেক সিদ্ধান্তও আওয়ামী লীগের কাউন্সিলে নেওয়া হয়েছিল। আওয়ামী লীগের কাউন্সিলের সিদ্ধান্ত থেকেই দেশ স্বাধীন হয়েছে, বাংলা রাষ্ট্রভাষা হয়েছে। এছাড়া আরও অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্তও আওয়ামী লীগের কাউন্সিলে হয়েছে। এবারের কাউন্সিলেও অর্থনীতি, রাজনীতি, সংস্কৃতি এবং সমাজসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে কারা আসছেন এবং কয়জনের কমিটি হবে- সেটি এখনই জানার কোনও সুযোগ নেই। সেটি কাউন্সিলেই জানা যাবে। সেখানেই নেতা নির্বাচিত হবেন। তাই আওয়ামী লীগের নেতৃত্বে কে আসছেন, সেটি জানতে কাউন্সিল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

আগামী ১০ ও ১১ জুলাই অনুষ্ঠেয় জাতীয় কাউন্সিলের বিভিন্ন দিক তুলে ধরে সৈয়দ আশরাফ বলেন, এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সম্মেলন হবে। সারাদেশ ও বিদেশ থেকে প্রতিনিধিরা এতে অংশ নেবেন। তাই আমরা চাইছি এ সম্মেলন উৎসবমুখর হবে। সেই সম্মেলনে নতুন নেতৃত্ব নির্বাচন  করা হবে। জনগণ আওয়ামী লীগের সম্মেলনকে গুরুত্ব দেয়। সুতরাং আমরা যারা আওয়ামী লীগে আছি সমভাবে কাউন্সিল সফল করার জন্য বিভিন্ন জনমুখী সিদ্ধান্ত নেওয়াও তাদের দায়িত্ব। 

তিনি বলেন, কাউন্সিলের সব আয়োজন সুষ্ঠুভাবে শেষ করতে আগেভাগেই আমাদের প্রস্তুতি নিতে হবে। এজন্য জাতীয় নেতারা যেন আগামী সপ্তাহ থেকে কমপক্ষে একবার করে যেন বসি। আস্তে আস্তে এটি বৃদ্ধি করব। এমনও হতে পারে, আমাদের চারবার করে বসতে হতে পারে। যতই সময় ঘনিয়ে আসবে, ততই আমাদের মিটিং করার প্রয়োজন হবে। আওয়ামী লীগে একক সিদ্ধান্ত কেউ নেয় না। সবাইকে নিয়েই আমাদের সিদ্ধান্ত নিতে হয়। আওয়ামী লীগে কাউন্সিল নিয়ে বিশেল্গষণমহৃলক প্রতিবেদন প্রকাশের জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান জানান তিনি।

এফ/০৯:০৫/১২ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে