Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১২-২০১৬

ধোনিরাই চাকরি খেল ভোগলের!

ধোনিরাই চাকরি খেল ভোগলের!

নয়াদিল্লি, ১২ এপ্রিল- ভারতীয় ক্রিকেক বোর্ড (বিসিসিআই) ধারভাষ্যকার হর্ষ ভোগলেকে আইপিএল থেকে বাদ দেয়ার পর একদিন পরেই জানা গেল, বিষয়টিতে ভারতীয় জাতীয় দলের খেলোয়াড়দেরও এতে বড় ভূমিকা ছিল।

অথচ এই লোকটি গত ২০ বছর ধরে সুনামের সঙ্গে এই পেশায় আছেন। অথচ ভারতীয় দলের অদক্ষতা ও দুর্বল ব্যবস্থাপনা নিয়ে সোজাসপটা কথা বলতে গিয়ে চাকরিটা হারালেন। ভারতীয় পত্রিকায় টাইমস অব ইন্ডিয়া সোমবার প্রকাশিত এ প্রতিবেদনে এমন ইঙ্গিতই দিয়েছে।

সম্প্রতি টেস্ট ও টি২০ বিশ্বকাপে ধারাবাহিক ব্যর্থতায় ভোগলে বরাবরই দলের নীতি বিশেষ করে পিচ পলিসি নিয়ে সমালোচনা করে যাচ্ছিলেন ভোগলে। আর এটা ভালোভাবে নিতে পারেনি কয়েকজন প্রভাবশালী খেলোয়াড়। এমনকি তারা বিসিসিআই কর্তাদের কাছে নালিশ পর্যন্ত করেছেন।

ভোগলের সমালোচনায় আরো ছিল- নির্বাচন পদ্ধতি, ক্যাপ্টেনসি, বিসিসিআই এর রাজনীতিসহ সার্বিক ব্যবস্থাপনা। শুধু তা-ই নয়, তিনি মাঝে মাঝে যেসব টুইট করতেন তার প্রায় সবটাই বিসিসিআই এর বিরুদ্ধে যেত।

সম্প্রতি মুম্বাই মিরর পত্রিকায় দুই বর্তমান খেলোয়াড় নাকি অব দ্য রেকর্ডে বলেছেন, ড্রেসিং রুমে ভোগলের ধারভাষ্য নিয়ে আলোচনা সমালোচনা হয়। তবে তার বিরুদ্ধে কেউ আনুষ্ঠানিকভাবে অভিযোগ দাখিল করেছে কি না সে ব্যাপারে তাদের জানা নেই উল্লেখ করেন।

এছাড়া ভারতীয় ধারাভাষ্যকারদের নিয়ে বলিউড বিগ বি খ্যাত অমিতাভ বচ্চনের কিছু টুইটও বিসিসিআইকে প্রভাবিত করেছে বলে ধারণা করা হচ্ছে কারণ সেসব নেতিবাচক জনমত তৈরির মতো যথেষ্ট শক্তিশালী ছিল।

যেমন গত ২৩ মার্চ বিগ বি টুইটারে লেখেন, ভারতীয় ধারাভাষ্যকারদের উচিত হবে দেশের খেলোয়াড়দের অন্যদের চাইতে সব সময়ই এগিয়ে রাখা। (T2184- With all due respects, it would be really worthy of an Indian commentator to speak more about our players than others all the time.)

ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আবার রিটুইটে লেখেন, এর চেয়ে বেশি কিছু বলার নেই। (Nothing to add) এই প্রতিক্রিয়া ও প্রত্যুত্তরগুলো ভোগলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে যথেষ্ট ভূমিকা রেখেছে বলেই ধারণা করা যায়।

ফলে বিসিসিআই সেক্রেটারি অনুরাগ তার একক সিদ্ধান্তে ভোগলেকে আইপিএল থেকে সরিয়ে দিয়েছেন এমন ধারণা ধোপে টেকে না। যদিও ধারাভাষ্যগুলো পর্যবেক্ষণ করা তারই দায়িত্ব। এটা পরিষ্কার যে, বর্তমান খেলোয়াড়দের নালিশের পরিপ্রেক্ষিতেই বিসিসিআই কর্তারা তাকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এফ/০৮:৫৫/১২ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে