Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১২-২০১৬

২২৭৫ জাল ভিসাসহ মানবপাচারকারী গ্রেপ্তার

২২৭৫ জাল ভিসাসহ মানবপাচারকারী গ্রেপ্তার

ঢাকা, ১২ এপ্রিল- বিপুল পরিমাণ দেশি-বিদেশি পাসপোর্ট ও জাল ভিসাসহ মো. আকতার হোসেন (২৭) নামে মানবপাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার ভোরে রাজধানীর ফকিরাপুল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। বিকেল পাঁচটার দিকে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল গোলাম সারোয়ার।

তিনি জানান, আকতারের কাছ থেকে ২১২টি পাসপোর্ট (বাংলাদেশি ১৯৩টি, নেপালি ১৯টি), ২২৭৫টি দেশের জাল ভিসা, দুইটি ল্যাপটপ, একটি অ্যাম্বুস সিল, দুইটি প্রিন্টার, একটি স্ক্যানার, দুইটি কিবোর্ড, পাঁচটি কালির খালি কার্টিজ, দুইটি মডেম, একটি টেবিল ফ্যান, একটি আইরন, একটি টিভি স্টিক, ১৫০টি বিভিন্ন সিল, ১২টি স্ট্যাম্প প্যাড, ১৩৩টি মেডিক্যাল ফিট কার্ড, ১৪ বিএমইটি প্লাস্টিক ইমিগ্রেশন ক্লিয়ারেন্স কার্ড, ৫৭টি বিভিন্ন ব্যক্তির পাসপোর্টের ফটোকপি, তিনটি পেন ড্রাইভ, পাঁচটি মোবাইল সেট, আটটি সিমকার্ড, তিনটি মেমোরি কার্ড উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তা বলেন, ভোর ছয়টার সময় ফকিরাপুলের পেপসি গলির ‘হক ভিলা’ নামক বাড়িতে অভিযান চালিয়ে আকতার হোসেনকে গ্রেপ্তার করা হয়। এ সময় র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে অপর আসামি নিজাম উদ্দিন ওরফে ইব্রাহিম ছাদ দিয়ে পালিয়ে যায়।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, পলাতক নিজাম উদ্দিন ওরফে ইব্রাহিম এবং তার সহযোগীরা ফকিরাপুলের বিভিন্ন অসাধু রিক্রুটিং এজেন্ট এবং দালাল চক্রের সঙ্গে মিলে দীর্ঘদিন ধরে নিরীহ দরিদ্র জনসাধারণের সঙ্গে প্রতারণা করে আসছে। তারা বাংলাদেশ থেকে অভিবাসন প্রত্যাশী দরিদ্র সাধারণ জনগণকে উন্নত জীবনের প্রলোভন দেখিয়ে বিদেশে অবৈধভাবে জল, স্থল এবং আকাশ পথে পাঠাত। বিভিন্ন দেশে গমনকারী এসব অভিবাসন প্রত্যাশী সেসব দেশে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ধরা পড়ে এবং কারাভোগ করে দেশে ফেরত আসে। অনেক ক্ষেত্রেই প্রবাসে অবস্থানকারী দালাল চক্রের হাত ধরে দুর্গম পাহাড়ি পথ এবং নদী-সমুদ্র পার হয়ে সীমান্ত অতিক্রম করে প্রবেশের সময় অর্ধাহারে-অনাহারে অনেকের মৃত্যু পর্যন্ত ঘটে। যার প্রকৃষ্ট উদাহরণ মালয়েশিয়া এবং থাইল্যান্ডের গহীন জঙ্গলে প্রাপ্ত গণকবর। গ্রেপ্তারকৃত আকতার হোসেন ও পলাতক ইব্রাহিমের বিরুদ্ধে মানবপাচার, পাসপোর্ট এবং অভিবাসী আইনে মামলা করা হয়েছে।

এফ/০৮:৫৫/১২ এপ্রিল

অপরাধ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে