Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১২-২০১৬

কেরালার মন্দিরের পাশেই বিস্ফোরকসহ ৩ গাড়ি উদ্ধার

কেরালার মন্দিরের পাশেই বিস্ফোরকসহ ৩ গাড়ি উদ্ধার

কেরালা, ১২ এপ্রিল- ভারতের কেরালা রাজ্যের বন্দরনগরী কোল্লামের পুত্তিঙ্গাল মন্দিরের অদূরে তিনটি গাড়ির সন্ধান মিলেছে। গাড়িগুলোতে বস্তাবন্দী অবস্থায় পরিত্যক্ত বিস্ফোরক দ্রব্য পাওয়া গেছে। ওই বিষ্ফোরকগুলো আরো বেশি নাশকতার জন্য আনা হয়েছিল বলে মনে করছে কেরালার আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী।

এ বিষয়ে পুলিশ জানিয়েছে, ইতিমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছে বোমা নিষ্ক্রিয়কারী স্কোয়াড। এছাড়া ঘটনাস্থলকে কেন্দ্র করে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। মন্দিরে আদৌ আতশবাজি ফোটানো যাবে কিনা সে ব্যাপারে আগামীকাল কেরালা হাইকোর্টের সিদ্ধান্ত দেয়া হবে। এই সিদ্ধান্তের পরেই বিস্ফোরকগুলো নিষ্ক্রিয় করা হবে বলে জানান তারা।

কেরালার মুখ্যমন্ত্রী ওম্মেন চান্দি জানিয়েছেন, ‘মন্দিরে প্রতিযোগীতামূলক আতশবাজি প্রদর্শনীর অনুমতি ছিল না। কেরালার মানুষ এখন রাজ্যের বিধানসভা নির্বাচন নিয়ে ব্যস্ত। আগামী ১৬ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই পরিস্থিতিতে আতশবাজি প্রদর্শনের অনুমতির প্রশ্নই ওঠে না।’  

উল্লেখ্য, আগামী বৃহস্পতিবার মালায়ালাম পঞ্জিকা অনুযায়ী কেরলায় শুরু হবে নতুন বছর। শনিবার মধ্যেরাতে বর্ষবরণ উৎসবের প্রস্তুতির মধ্যে পুত্তিঙ্গাল মন্দিরে আতশবাজির স্তূপে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। রাত সাড়ে ৩টার দিকে বিস্ফোরণ ঘটলে বিস্ফোরণের ধাক্কায় মন্দিরের একটি ভবন ধসে পড়ে এবং আগুন ধরে যায়। এতে এখনো পর্যন্ত প্রায় ১১২ জন নিহত হয়েছেন এবং ৫ জনকে আটক করা হয়েছে।

আর/১২:০৫/১২ এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে