Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১১-২০১৬

দুষ্টু মেয়েরাই হয় সেরা জীবনসঙ্গী

দুষ্টু মেয়েরাই হয় সেরা জীবনসঙ্গী

স্ত্রী শব্দটি মনে হলেই চোখের সামনে ভেসে উঠে শান্ত স্বভাবের ঘরোয়া কোন নারীর ছবি। কিন্তু জানেন কী, মনোবিদদের মতে, শান্ত স্বভাবের নয় বরং একটু চঞ্চল এবং পাগলাটে ধরনের মেয়েরাই স্ত্রী হিসেবে বেশি মানানসই।

তবে এখানে পাগলাটে-র অর্থ অবশ্যই মানসিক ভারসাম্যহীন নয়। বরং যাদের কাণ্ডকারখানা আর পাঁচজনের চেয়ে খানিকটা আলাদা। আসলে যারা সমীকরণের বাইরে থাকেন, তাদের ক্ষেত্রেই এমন বিশেষণ যোগ হয়। এর পেছনে কয়েকটি কারণ ব্যাখ্যা করেছেন মনোবিদরা।

নির্ভেজাল ব্যক্তিত্ব:
তারা যেমন, তেমনটাই সকলের সামনে থাকেন। কোন ভণিতা ধরেন না। আপনি একবার দেখেই বুঝবেন এদের দোষ-গুণ। এরা নিজেদের দোষ ঢাকতে মিথ্যার আশ্রয় নেন না। মানুষ হিসাবেও খুব সৎ।

অসাধারণ প্রেমিকা:
আদর্শ প্রেমিকা বলতে যা বোঝায় এরা তাই। ভালোবাসার জন্য আলাদা কোনও দিনের প্রয়োজন হয় না। এমন মানুষ সঙ্গে থাকলে যে কোনও দিন ভ্যালেন্টাইন্স ডে বলে মনে হতে পারে। বিয়ের পরে অনেকের ক্ষেত্রেই প্রেম-জীবন পানসে মনে হয়। কিন্তু এদের ক্ষেত্রে কথাটি একেবারে খাটে না।

সৃজনশীল:
আসলে সৃজনশীল মস্তিষ্কের জন্যই এরা আর পাঁচজনের থেকে আলাদা। জীবনে, মননে এরা খুব সৃজনশীল প্রকৃতির হয়ে থাকেন। আউট অব দ্য বক্স ভাবতে এদের জুড়ি মেলা ভার।

ন্যাকামি পছন্দ নয়:
ঘরে কিংবা বাইরে নারী হিসাবে কখনও আলাদা সুবিধা দাবি করেন না। যেখানে যেমন, সেখানে তেমন ভাবেই থাকতে পছন্দ করেন। তাই ঘুরতে বেরিয়ে কখনও এদের নিয়ে সমস্যায় পড়বেন না।

পছন্দের মানুষকে আগলে রাখা:
এদের সামনে যদি স্বামী বা কোনও প্রিয়জনকে কেউ অপমান করেন, তবে আর রক্ষে নেই। যতক্ষণ না অপমানকারীকে মাথা নত করাচ্ছেন, ততক্ষণ খান্ত হন না। যদি স্বামী হিসাবে আপনিও কখনও তাঁকে অপমান করার চেষ্টা করেন, তবে আপনারও একই অবস্থা হবে কিন্তু।

প্রাণশক্তিতে ভরপুর:
সব কাজে এদের মনোবল এবং অদম্য মানসিক জোর থাকে। শুধু নিজেরাই নন, এদের সঙ্গে যারা থাকেন, তারাও সান্নিধ্যের গুণে অনুপ্রাণিত হয়ে উঠবেন। পাহাড় চড়া থেকে নতুন ব্যবসা শুরু করা, সব কিছুতেই এরা কখনও পাশ থেকে সরে যায় না।

পরাজিত হতে জানেন না:
এদের মনের জোর এতটাই বেশি হয়, যে হার মানতে জানেন না। অনেকেই যে পরিস্থিতিতে হাঁপিয়ে উঠবেন বা নিয়তির ওপর নিজেকে সঁপে দেবেন, এরা সে পরিস্থিতিতে লড়াই চালিয়ে যাবেন। যত ক্ষণ না জিতে যাচ্ছেন।

নিঃসন্দেহে বলা যায়, এ রকম জীবন সঙ্গিনী সহজে খুঁজে পাবেন না। বা পেলেও প্রথমেই যে বিয়ের জন্য রাজি হয়ে যাবেন তাও নয়। তবে যদি কখনও খুঁজে পান, আঁকড়ে ধরবেন। আপনার চেয়ে ভাগ্যবান আর কেউ হবেন না।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে