Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১১-২০১৬

সিরিয়ায় ২১ খ্রিস্টানকে হত্যা করেছে আইএস

সিরিয়ায় ২১ খ্রিস্টানকে হত্যা করেছে আইএস

দামেস্ক, ১১ এপ্রিল- সিরিয়ার আল কারিয়াতাইন শহরের ২১ জন খ্রিস্টানকে হত্যা করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট সংক্ষেপে আইএস। সম্প্রতি রাশিয়ার সহায়তায় সিরিয়ার বাহিনী ও তাদের মিত্ররা শহরটি পুনর্দখল করে নেয়ার পর এই হত্যাযজ্ঞের খবর প্রকাশ পেলো।

গত বছর সিরিয়ার আল-কারিয়াতাইন শহরটি দখল করে নেয়ার পর সেখানে ওই হত্যাযজ্ঞ চালায় জঙ্গিরা। এ সম্পর্কে সিরিয়ার অর্থোডক্স চার্চের প্রধান প্যাট্রিয়ার্চ ইগনাটিউস দ্বিতীয় আপহেরেম জানিয়েছেন, তারা তিনজন নারীসহ ২১ খ্রিস্টানকে হত্যা করেছিল। তখন শহরে প্রায় ৩০০ জন খ্রিষ্টান রয়ে গিয়েছিল।

তিনি আরো বলেন, খ্রিস্টানদের মধ্যে কেউ কেউ পালানোর চেষ্টা করার সময় তাদের  হত্যা হয়। অন্যদের আইন ভাঙার কারণে হত্যা করা হয়। এখনো পাঁচ খ্রিস্টান নিখোঁজ রয়েছে। তারাও নিহত হয়ে থাকতে পারে। জঙ্গিরা খ্রিস্টান মেয়েদের দাস হিসেবে বিক্রি করে দেয়ারও চক্রান্ত করেছিল। কিন্তু এত নির্যাতনের পরও তারা নিজেদের ধর্মীয় বিশ্বাসে অটল ছিলেন।

এ সম্পর্কে প্যাট্রিয়ার্চ আরো বলেন,‘আমরা তো কয়েক শতাব্দী ধরে এভাবেই বসবাস করে আসছি। আমরা শিখেছি কীভাবে অন্যকে সম্মান করতে হয়। কীভাবে অন্য ধর্মের লোকজনের সঙ্গে মিলেমিশে বসবাস করতে হয়। আমরা আবার একসঙ্গে বেঁচে থাকব।’

গত আগস্টে শহরটি দখল করেছিল আইএস। তখন তাদের  হামলায় রাস্তাঘাট, ভবনসহ  আল-কারিয়াতাইন শহরের অবকাঠামো ব্যবস্থা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া তারা খ্রিস্টানসহ শত শত অধিবাসীকে অপহরণ করেছিল।

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে