Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১১-২০১৬

পালসার আসছে নতুন ডিজাইনে 

পালসার আসছে নতুন ডিজাইনে 

নয়াদিল্লি, ১১ এপ্রিল- ভারতের বিখ্যাত বাইক নির্মাতা প্রতিষ্ঠান বাজাজের জনপ্রিয় সেগমেন্টগুলো মধ্যে পালসার অন্যতম। পালসারের সিসি অনুসারে ভিন্ন ডিজাইন রয়েছে। একই সিসির মধ্যেও আছে কয়েকটি মডেল। এ বছরের শেষে বাজাজ নিয়ে আসতে যাচ্ছে পালসার ক্যাটাগরিতে নতুন বাইক। বাইকটির মডেল পালসার ক্রুজার স্পোর্টস (সিএস) ৪০০। বাইকটিতে থাকবে ডুয়েল স্পিডোমিটার । একটি স্পিডোমিটার হেডলাইটের ওপরে এবং অন্যটি বাইকের ফুয়েল ট্যাংকের ওপরে।

২০১৪ সালে দিল্লীতে অনুষ্ঠিত অটো এক্সপোতে কনসেপ্ট বাইক হিসেবে বাইকটি প্রদর্শন করেছিল প্রতিষ্ঠানটি। ২০১৬ সালে এসে বাইকটি নির্মাণে হাত দেয় বাজাজ। অধিক শক্তিশালীর বাইকগুলোর মধ্যে চলতি বছরে এটাই সর্বোচ্চ সিসির বাইক হবে বলে দাবি করছে বাজাজ। বছরের শুরুতে বাইকটি পরীক্ষামূলক চালিয়ে দেখেছে বাজাজ। ২০১৬ সালের ডিসেম্বর নাগাদ এই বাইকটি বাজাজের শোরুমে পাওয়া যাবে। 

৩৭৫সিসির  সি এইচ ৪০০ বাইকটির সামনে ব্যবহার করা হয়েছে নতুন স্টাইলের শর্ক অ্যাবসর্ভার। কেটিএমের ডিউক ৩৯০ বাইকটির মতো শক্তিশালী বাইক এটি। সিঙ্গেল সিলিন্ডারের এই বাইকটির বিএইচপি ৪০। বাইকটির বডি লুকিংয়ে পরিবর্তন আনা হয়েছে। পেছনের টেল লাইট এবং সামনের হেডলাইটে এলইডি লাইট ব্যবহার করা হয়েছে। বাইকটি এখনও নির্মাণের পর পরীক্ষণে রয়েছে বলে বাইকটির গঠন এবং কার্যদক্ষতা স্পষ্ট নয়। বাইকটির মূল্য ২ লাখ রুপির মধ্যে হবে। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি টাকায় প্রায়  ২ লাখ ৪০ হাজার টাকা। 

এফ/০৯:১৩/০৯ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে