Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১০-২০১৬

নগরীর ফ্যাশন হাউজে বৈশাখী হাওয়া

নগরীর ফ্যাশন হাউজে বৈশাখী হাওয়া

ঢাকা, ১০ এপ্রিল- বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। আর মাত্র কয়েক দিন পরই বাংলা নববর্ষ ১৪২৩ কে বরণ করবে জাতী। মেতে উঠবে দেশ। তাই নতুন বছরকে বরণ করে নিতে এ উৎসবকে ঘিরে নগরজুড়ে দেখা গেছে বৈশাখী কেনাকাটার হিড়িক পড়েছে।

ছেলেদের পাঞ্জাবি, শর্ট পাঞ্জাবি, টি-শার্ট আর মেয়েদের শাড়ি, সালোয়ার-কামিজসহ নানা পোশাকের সমাহার রাজধানীর মার্কেটগুলোতে। সরেজমিনে নগরীরর বিভিন্ন শপিংমল, মার্কেট ঘুরে দেখা গেছে, বিভিন্ন ফ্যাশন হাউস এবং হরেক রকমের শোরুমগুলো নিয়ে এসেছে বাহারি বৈশাখী ডিজাইনের পোশাক। বৈশাখের বর্ণিল সাজে সেজেছে দেশীয় ব্র্যান্ডের দোকানগুলো। যেমন দাম তেমনি ছাড়ের সুবিধাও আছে । তবে দাম নিয়ে ক্রেতাদের মনে তেমন প্রশ্ন জাগছেনা কারণ বাংলা বছরের প্রথম দিন একটু ভালোভাবে কাটুক এটাই সবার কামনা।

বৈশাখকে সামনে রেখে ফ্যাশন হাউসগুলো ছেলেদের লাল, সাদা, হলুদসহ বাহারি রঙের পাঞ্জাবি, শর্ট পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট বাজারে এনেছে। এদিকে মেয়েদের জন্য রয়েছে সালোয়ার-কামিজ, টপস, থ্রি-পিস। এছাড়াও বাচ্চাদের জন্যও রয়েছে বিভিন্ন ডিজাইনের পোশাক।

তবে রাজধানীর বিভিন্ন শপিংমলের দেশীদশ, স্মার্টেক্স, ইয়োলো, ইজিসহ বিভিন্ন শোরুমে প্রচুর ক্রেতার সমাগম দেখা গেছে । সবার পছন্দের কেন্দ্রবিন্দুতে রয়েছে লাল-সাদার কম্বিনেশন। গরমের কথা মাথায় রেখে পুরুষ ক্রেতারা খুঁজছেন হালকা রঙের পাঞ্জাবি। আর প্রাধান্য রয়েছে সুতি কাপড়ের। তবে অনেকেই শার্ট, ফতুয়া কিংবা টি-শার্টও কিনছেন।

দেশের অন্যতম বড় বড় ব্র্যান্ডগুলো বৈশাখকে বরণ করতে সব রঙ-ই রেখেছে। ইজি, আড়ং, অঞ্জনসসহ লাল, নীল, সাদা সব রঙের পোশাকই বাজারে এনেছে ফ্যাশন হাউসটি। এখানে ছেলেদের পাঞ্জাবি পাওয়া যাবে ৮৫০ থেকে ৫ হাজার টাকায়। টি-শার্ট পাওয়া যাবে ৩৫০ থেকে ৫শ’ টাকায়। শার্ট পাওয়া যাচ্ছে ৫০০ থেকে ২ হাজার ৫০০ টাকায়।

এতে মেয়েদের বৈশাখের শাড়ি পাওয়া যাবে ৫০০ থেকে ৮ হাজার টাকায়। সালোয়ার-কামিজ পাওয়া যাচ্ছে ৩ হাজার থেকে ৮ হাজার টাকায়। টপসের দাম পড়বে ৪৫০ থেকে ২ হাজার টাকায়। বাচ্চাদের পাঞ্জাবি, টপস, শার্ট, টি-শার্ট, ফ্রক সব পাবেন ৫০০ থেকে ১ হাজার ৫০০ টাকার মধ্যে।

এ বিষয়ে কথা হয় বিক্রেতাদের সঙ্গে কথা বলতে গেলে তারা জানান, ২০১৫ সালে বাংলাদেশে লাগাতার রাজনৈতিক অস্থিরতা থাকার কারণে আমরা অনেক ক্ষতিগ্রস্থ হয়েছি এবার আশা করি সেটা আর হবে না। তবে এখন দেশের পরিস্থিতি অনেকটাই স্বাভাবিকের দিকে এগুচ্ছে। তাই বিক্রিও ভালো হচ্ছে এবং সামনে আরো বেশি বিক্রি হবে বলে আশাবাদি তারা।

ক্রেতারা বলছেন, ‘কাপড়ের মানের তুলনায় দাম একটু বেশি। তবে বছরের প্রথম দিনটি উদযাপন করতে একটু বেশি দাম দিতে তেমন সমস্যা নেই তাদের।’

‘দেশীদশ’-এ পাঞ্জাবি কিনতে এসে মেহেদী হাসান নামে এক ব্যবসায়ী জানান, এবার কয়েকজন বন্ধু মিলে যোগ দেবেন প্রভাত ফেরিতে। এজন্য সবাই একই পাঞ্জাবি কিনবেন। আর পছন্দে রয়েছে সাদা-লালের কম্বিনেশনে পাঞ্জাবি। এক সাথে ঘুরবো মজা করবো আর জমিয়ে সেলফি তুলবো।

এদিকে ফুটপাতেও দেখা গেছে বৈশাখী কাপড়ের পশরা। ফার্মগেট, নিউমার্কেট এবং শ্যামলীর ফুটপাত ঘুরে গেখা গেছে এসব জায়গায় বেশ কম দামে অনেকেই কাপড় কিনছেন। নিউ মার্কেটের বিক্রেতা সাইফুল ইসলাম জানান, বৈশাখ উপলক্ষে তিনি পাঞ্জাবি নিয়ে এসেছেন অনেক। দাম ও অনেক কম। ১৫০ থেকে ৩০০ টাকায় পাওয়া যাবে এসব। তিনি বলেন, ‘যারা কেবল একদিনের জন্য পাঞ্জাবি পড়েন তারাই মূলত আমার ক্রেতা।’

আর/১০:৩৫/১০ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে