Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-১০-২০১৬

হাতিরঝিলের পাড়ে ভবন নির্মাণে নতুন নিয়ম বাতিল

হাতিরঝিলের পাড়ে ভবন নির্মাণে নতুন নিয়ম বাতিল

ঢাকা, ১০ এপ্রিল- হাতিরঝিলের পাড়ে ভবন নির্মাণে নতুন নিয়ম বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী  উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, এই সিদ্ধান্তের ফলে হাতিরঝিল পাড়ে ছয় তলার উপরে ভবন নির্মাণে করা যাবে না- এই নিয়ম বাতিল হয়ে গেল। এখন থেকে রাজউকের ‘পাড় আইন’অনুযায়ী হাতিরঝিল পাড়ে ভবন নির্মাণ করতে পারবেন বাসিন্দারা।

আজ রবিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ডিটেইল এরিয়া প্লান-ড্যাপের জন্য গঠিত মন্ত্রিসভা কমিটির অষ্টম বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান এলজিআরডি মন্ত্রী। তিনি এই বৈঠকে সভাপতিত্ব করেন।

মন্ত্রী বলেন, হাতির ঝিল প্রকল্প সম্প্রসারণ করা হবে। ঝিল উন্নয়নের জন্য স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে ১৩৯ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। প্রথমে তারা জমি না দিতে চাইলেও পরে তাদেরকে হাতিরঝিলের মাহাত্ম বোঝানো হলে তারা রাজি হয়। তাদের স্বার্থের কথা চিন্তা করেই এ সিদ্ধান্ত নেয়া হয়। কারণ তাদের জমির পরিধি কমে গেলে তারা যেন উপরের দিকে ভবন বাড়াতে পারে সে ব্যবস্থা করা হয়েছে। এতে তাদের ক্ষতি অনেকাংশে কমে আসবে।

হাতিরঝিলের সৌন্দর্য অক্ষুণ্ন রাখার ওপর গুরুত্বারোপ করে মন্ত্রী বলেন, হাতিরঝিলের সৌন্দর্য যাতে নষ্ট না হয় সেদিকেও সবাইকে নজর রাখতে হবে।

ড্যাপের নকশা প্রণয়নের বিষয়ে তিনি বলেন, ড্যাবের নির্ধারিত কর্মকাণ্ড আজকের সভায় আলোচনা হয়েছে। আগামী মাসের ১/২ তারিখে আবার বৈঠক হবে। ওই বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হবে। কারণ ড্যাপ পর্যালোচনায় আমরা দুইটি কনসালটেশন ফার্ম নিয়োগ করেছি। এদের রিপোর্ট পাওয়ার পরেই সার্বিক বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পানিসম্পদ মন্ত্রী আনিসুল হক মাহমুদ, নৌমন্ত্রী শাহজাহান খান, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, পানিসম্পদ সচিব ড. জাফর আহমেদ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

আর/১০:৩৫/১০ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে