Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-১০-২০১৬

‘সংশোধিত বাজেট ২লাখ ৬৪ হাজার কোটি’

‘সংশোধিত বাজেট ২লাখ ৬৪ হাজার কোটি’

ঢাকা, ১০ এপ্রিল- চলতি ২০১৫-২০১৬ অর্থবছরের সংশোধিত বাজেটের আকার ২ লাখ ৬৪ হাজার কোটি টাকা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, আগামী ২০১৬-২০১৭ অর্থবছরের অর্থনৈতিক প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ৭ দশমিক ২ শতাংশ নির্ধারণ করা হতে পারে।

রবিবার বিকেলে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সরকারি চার প্রতিষ্ঠানের ডিভিডেন্ট হস্তান্তর অনুষ্ঠান শেষে এ তথ্য জানান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

তিনি বলেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় কম বাজেটের দেশ হচ্ছে বাংলাদেশ। এ অবস্থা চলতে দেওয়া যেতে পারে না। আমাদের প্রয়োজন একটি বড় লাফ দেওয়া। আর এ লক্ষ্য সামনে রেখে সরকার কাজ করছে। জনগণের কাছ থেকে রাজস্ব আদায় করেই দেশের উন্নয়ন করতে হয়।

আবুল মাল আবদুল মুহিত বলেন, সরকারি প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে লভ্যাংশ পাওয়ার নজির খুবই কম। তাদের বিষয়ে আমাদের অভিজ্ঞতা ভালো না। সাধারণত সরকারি প্রতিষ্ঠানগুলো সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে থাকে। কাজেই তাদের কাছ থেকে লভ্যাংশ তেমন পাওয়া যায় না। তবে যে চার প্রতিষ্ঠান লভ্যাংশ দিয়েছে তাদের দেখে অন্যরাও অনুপ্রাণিত হবে বলে আমি আশা করি।

এসময় অর্থ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মাহবুব আহমেদসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর পরিচালনা পর্ষদের সদস্য ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ২০১৪-২০১৫ অর্থবছরের সরকারি অংশের লভ্যাংশের মোট ৪৩৫ কোটি ৮৪ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়। এর মধ্যে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ৬০ কোটি টাকা, সাধারণ বিমা করপোরেশন ২৫ কোটি টাকা, বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড (বিআইএফএফএল) ৩৫০ কোটি টাকা এবং ইউএই-বাংলা ইনভেস্টমেন্ট করপোরেশন লিমিটেডের ৮৪ লাখ টাকার চেক হস্তান্তর করেন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

আর/১৯:১৭/১০ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে