Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১০-২০১৬

‘শুধু শুধু চিন্তা করে সামনের সুযোগগুলো নষ্ট করতে চাই না!’

‘শুধু শুধু চিন্তা করে সামনের সুযোগগুলো নষ্ট করতে চাই না!’

সাতক্ষীরা, ১০ এপ্রিল- দেখতে দেখতেই ১৯টি টি-টোয়েন্টি খেলা হয়ে গেছে। কিন্তু এখনো মেলেনি কোনো শতক বা অর্ধ্বশতকের দেখা। ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণ যেন সৌম্য সরকারের কাছে দুর্বোধ্য এক ধাঁধা হয়ে উঠেছে। ১৬ ম্যাচে ১৫.৯৩ গড়ে রান ২৫৫। সর্বোচ্চ ৪৮  পাকিস্তানের বিপক্ষে, এশিয়া কাপে। ব্যাট যেন তার হয়ে কথাই বলতে চাচ্ছে না।

এশিয়া কাপের পর সৌম্যর টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট হাতে গেছে আরও খারাপ। ১৫, ২০, ০, ১, ২১, ৬ – টি-টোয়েন্টি বিশ্বকাপে এই হলো সৌম্য সরকারের ছয়টি ইনিংস। যদিও তার কাছে টুর্নামেন্টটি স্মরণীয় হয়ে থাকবে দুর্দান্ত ফিল্ডিংয়ের কারণে। দুটি চোখধাঁধানো ক্যাচ নিয়ে তাক লাগিয়ে দিয়েছেন সবাইকে। কিন্তু ব্যাটিং-ব্যর্থতায় অসাধারণ এই ফিল্ডিংও হয়তো উপভোগ করতে পারেননি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর একুট ফুসরত মিলতেই ক্রিকেটাররা যে যার মতো করে ছুটি কাটাচ্ছেন। অনেক ইতিমধ্যে ঘুরতে বেড়িয়েও পড়েছেন। কেউ দেশের বাড়িতে কেউবা উড়াল দিয়েছেন বিদেশে। তবে ক্রিকেটাররা সবাই যেখানে ছুটির আনন্দে আছেন, সেখানে সৌম্যর দিন কাটছে অন্যভাবে।

একান্তেই চালিয়ে যাচ্ছেন ফর্মে ফেরার লড়াই। সাতক্ষীরা সরকারি উচ্চবিদ্যালয় ও সরকারি কলেজ মাঠে নিয়ম করে অনুশীলন করছেন। কখনো বা স্থানীয় বয়সভিত্তিক ক্রিকেটারদের সঙ্গে ম্যাচ খেলছেন। ফিটনেস ধরে রাখতে জিম করছেন।  মোট কথা নিজেকে ফিরে পেতে মরিয়া মারকুটে এই বাঁহাতি ব্যাটসম্যান।

তবে এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা ভুলে এগিয়ে যেতে চান সামনে। আগের কথা ভেবে সামনের সুযোগগুলো নষ্ট করতে চান না বাঁ-হাতি এই ওপেনার।  দেশের শীর্ষ একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এমনটাই জানালেন সৌম্য। বললেন, ‘যেটা চলে গেছে সেটা নিয়ে আর চিন্তা করছি না। শুধু শুধু চিন্তা করে সামনের সুযোগগুলো নষ্ট করতে চাই না।’

সামনেই ঢাকা প্রিমিয়ার লিগ। ২০১৪-১৫ মৌসুমে দুর্দান্ত খেলে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে চ্যাম্পিয়ন করেছিলেন। ফাইনালে হয়েছিলেন ম্যাচসেরাও। ওই মৌসুমে ১৫ ম্যাচে ৬১৫ রান করে বিশ্বকাপ দলে সুযোগ পেয়ে যান তখন পর্যন্ত মাত্র একটি আন্তর্জাতিক ম্যাচ খেলা সৌম্য।

এবারের প্রিমিয়ার লিগটাকে দেখছেন চ্যালেঞ্জ হিসেবেই। সেই সাথে অনুপ্রাণিত হচ্ছেন লিগটা ৫০ ওভারের ক্রিকেট বলেই। টি-টোয়েন্টিতে ভালো করতে না পারলেও ওয়ানডেতে দারুণ উজ্জ্বল সৌম্য। এখন পর্যন্ত ১৬ ওয়ানডেতে ৪৯.৪২ গড়ে এক সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরিতে করেছেন ৬৯২ রান।

আর তাইতো সৌম্যও অনুপ্রেরণা খুঁজে নিচ্ছেন ওয়ানডেতে খেলা তার অসাধারণ কয়েকটি ইনিংস থেকে। পাশাপাশি সামনের সুযোগ গুলো লুফে নিতে চান এবং নিজের ভুলগুলো খুঁজে বের করে ফিরে পেতে চান নিজেকে।

বললেন, ‘এখন এক দিনের ম্যাচ, আলাদা সংস্করণের খেলা। ওয়ানডেতে বেশ কিছু ভালো ইনিংস ছিল আমার। বিশেষ করে দক্ষিণ আফ্রিকা, পাকিস্তানের বিপক্ষে। এখন সামনে যে সুযোগ আসবে, সেগুলোতে ভালো করতে চাই।’

এফ/১৬:৪৭/১০ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে