Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-১০-২০১৬

বঙ্গবন্ধু ছিলেন সত্যিকারের বাঙালি

বঙ্গবন্ধু ছিলেন সত্যিকারের বাঙালি

ঢাকা, ১০ এপ্রিল- ‘দেশে তখন অনেক পাঞ্জাবি দালাল ছিল। তারা বেঈমানী করেছে বাঙালি জাতির সাথে। দেশের সাথে। তারা বাঙালি হয়েও পাঞ্জাবিদের দালালি করেছে। কিন্তু বঙ্গবন্ধু ছিলেন সত্যিকারের বাঙালি! তিনি জীবনের শুরুতে এবং শেষে একই কথা বলেছেন। তার কথার কোনো নড়চড় হতো না। 

আমরা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণে অনুপ্রাণিত হয়েছি এবং ২৬ মার্চ তার স্বাধীনতার ঘোষণা শুনে মুজিব বাহিনীর একজন সৈনিক হিসেবে সরাসরি মুক্তিযুদ্ধে গিয়েছি।’- বঙ্গবন্ধুর ওপর আলোচনা করতে গিয়ে এমন কথাই বললেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক।

শনিবার সন্ধ্যা ৬টায় শুরু হওয়া রাজধানীর শাহবাগের জাতীয় গণগন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে ঢাকা মিডিয়া ক্লাব লিমিটেডের আয়োজনে ‘ফাদার অব দ্য নেশন অব বাংলাদেশ’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরো বলেন, ফজলুল কাদেররা, মোনায়েম খানরা, সাকা (সালাউদ্দিন চৌধুরী) চৌধুরীরা দালালি করেছে। দালালি করেছে জামায়াতে ইসলামীর সব নেতা-কর্মীরা। কিন্তু আমদের সামনে আদর্শ ছিল বঙ্গবন্ধু। তার ডাকে যুদ্ধে গেছি এবং যুদ্ধ শেষে দেশ সেবায় নিয়োজিত হয়েছি, রাজনীতি করছি।’

আলোচনায় প্রধান বক্তা হিসেবে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক এবং টকশো ব্যক্তিত্ব রাশেক রহমান বলেন, আমাদের সন্তানদের পাঠ্যপুস্তকে বঙ্গবন্ধুর সংবিধানের চার খুঁটি অর্থাৎ গণতন্ত্র, সমাজতন্ত্র, অসাম্প্রদায়িকতা এবং জাতীয়তাবাদ বিস্তারিতভাবে অন্তর্ভুক্ত করতে হবে। তাহলে আমরা জঙ্গিবাদ দমন করতে পারবো। বঙ্গবন্ধুর আদর্শে যে জীবনের শুরু হবে, সে জীবন কখনো জঙ্গি বা সাম্প্রদায়িক হতে পারবে না।

আলোচনায় আরো বক্তব্য রাখেন- অর্থ মন্ত্রণালয়ের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল মাসুদ আহমেদ, ঢাকা মহানগর আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারাণ সম্পাদক শাহে আলম মুরাদ, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ডিরেক্টর জেনারেল খন্দকার রাকিবুর রহমান, ডিইউজের (ঢাকা সাংবাদিক ইউনিয়ন) সভাপতি শাবান মাহমুদসহ আরো অনেকে।

আলোচনা শেষে শিশু-কিশোরদের বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী, কৃতি ব্যক্তিদের সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ আয়োজনের আরেকটি দিক ছিল বাংলা নববর্ষ-১৪২৩'কে স্বাগত জানানো এবং ঢাকা মিডিয়া ক্লাবের পাঁচ বছর পূর্তি উদযাপন করা।

এফ/১৬:১৩/১০ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে