Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১০-২০১৬

আইপিএলের হারিয়ে যাওয়া তারকারা

আইপিএলের হারিয়ে যাওয়া তারকারা

কাউন্টডাউন শেষ। স্টুডিও সাজিয়ে বসে পড়েছেন গৌরব, সমীররা। ঘরে ঘরে কান পাতলেই শোনা যাচ্ছে আইপিএলের সেই চেনা টিউন। ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ভুলে ক্রিকেট এখন রাইজিং পুনে সুপার জায়ান্টস বা মুম্বাই ইন্ডিয়ান্স। প্রতি বছরই এই সময়টাই ভারতে দেখা যায় ক্রিকেট উৎসবের এইসব চেনা ছবিগুলো। কিন্তু এই ছবিগুলোয় আর দেখা যায় না কিছু চেনা মুখ। দেখে নিন আইপিএলের ৫ হারিয়ে যাওয়া তারকাকে।

১. রুদ্র প্রতাপ সিং:- ম্যান অব দ্য ম্যাচ দিয়ে টেস্ট কেরিয়ার শুরু করেছিলেন। সালটা ছিল ২০০৬। ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ। উত্তরপ্রদেশের এই ক্রিকেটার হলেন রূদ্র প্রতাপ সিং। বাঁ-হাতি পেসার শুধু নীল জার্সিতেই না আইপিএলেও ঝকমকে পারফরম্যান্স দিয়ে শুরু করেছিলেন। ২০০৯-এ ডেকান চার্জার্সের জয়ের একটা বিরাট স্তম্ভ ছিলেন রুদ্র প্রতাপ। ১৬ ম্যাচে ২৩ উইকেট নিয়ে তিনি ছিলেন পার্পল ক্যাপের মালিক। কিন্তু আজকের আইপিএল তাঁকে ভুলে গিয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়ে শেষ খেলেছিলেন ২০১৩য়। তারপর আর দেখা যায়নি আর পি সিংকে। তবে, এবার তিনি ধোনির দলে। পুনে সুপার জায়েন্টস জার্সি আর পি সিংকে আবার আইপিএলে ফিরিয়ে দেয় কিনা সেটা দেখার জন্য ধৈর্য ধরতে হবে ২ মাস।


২. মুনাফ প্যাটেল:- বার বার চোটের ফলে জাতীয় দলে বিশেষ কিছু করতে পারেননি। তবে আইপিএলে মুনাফ প্যাটেলের স্কোর গ্রাফ ছিল ওপরের দিকেই। কখনও রাজস্থান রয়্যালসের হয়ে, কখনও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে পারফর্ম করতে দেখা গেছে তাঁকে। কিন্তু আইপিএল বছর বছর 'ইন্ট্রোডিউস' করছে নতুন নতুন তারকা। আর সেই তারকাদের ভিড়ে বেশ কয়েকবার পারফর্ম করতে না পারায় আইপিএল আর মনে রাখেনি মুনাফ প্যাটেলকে।


৩. বেনু গোপাল রাও:- ডেকান চার্জার্সের জার্সি গায়ে দিয়ে আইপিএল সংসারে প্রবেশ বেনু গোপাল রাওয়ের। জাতীয় দলে তেমন কিছু করতে না পারলেও আইপিএল কেরিয়ারটা মন্দ ছিল না। রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে বেনু গোপালে অপ্রতিরোধ্য ৭১ ইনিংস সেবছরের সেরা ইনিংস গুলোর একটা ছিল। এরপর দিল্লির জার্সি গায়েও সফল হতে দেখা যায় তাঁকে। কিন্তু ২০১৩ থেকে ঝিমিয়ে পড়ে ভেনু গোপালের ব্যাট। ২০১৫ থেকে আরও ফিকে হয়ে গিয়েছেন এই ব্যাটসম্যানকে।

৪. তিরুমালাসেত্তি সুমন:- ঘরোয়া ক্রিকেটে বরাবরই দাপিয়ে বেড়িয়েছেন টি সুমন। আইপিএলেয় শুরুটাও খারাপ ছিল না। ডেকান চার্জার্সে শুধু মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবেই নয়, স্পিনার হিসেবেও সফল ছিলেন সুমন। তিন নম্বর পজিসনে ধারাবাহিক ভাবে রান পেয়েছেন। কিন্তু পুনে ওয়ারিওর্সের সঙ্গে সঙ্গে সুমনও হারিয়ে যায় আইপিএল থেকে।

৫. সিদ্ধার্থ ত্রিবেদী:- সোহেল তনবীর আর সিদ্ধার্থ ত্রিবেদীর জু্টিতেই হিট ছিল ২০০৮-এ শেন ওয়ার্নের রাজস্থান রয়্যালস। ২০১২ পর্যন্ত ধারাবাহিক ছিল পারফরম্যান্স। তারপর থেকেই পতনের শুরু। অফ সিজন ২০১৩-র পর হারিয়ে গিয়েছে সিদ্ধার্থ ত্রিবেদী।

এফ/০৮:০৫/১০ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে