Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১০-২০১৬

ক্যামেরনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

ক্যামেরনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

লন্ডন, ১০ এপ্রিল- মৃত বাবার বিতর্কিত তহবিল থেকে উপকৃত হওয়ার কথা স্বীকার করে ব্যাপক জনরোষে পড়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। শনিবার কর ফাঁকির অভিযোগে তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে কয়েক হাজার ব্রিটিশ। ডাউনিং স্ট্রিটের রাস্তায় স্থানীয় সময় সকাল ১১টায় এ মিছিল শুরু হয়।

মিছিলে ক্যামেরনের পদত্যাগের দাবিতে বিভিন্ন প্ল্যাকার্ড বহন করে আন্দোলনকারীরা। এতে প্রায় দুই হাজার মানুষ উপস্থিত ছিল। প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘ক্যামেরন, কর সমস্যার সমাধান করুন অথবা পদত্যাগ করুন’, ‘ক্যামেরন, আপনাকে অবশ্যই যেতে হবে’ ইত্যাদি।

এ ঘটনার পর যুক্তরাজ্যের ক্ষমতাসীন দল টরি পার্টির বসন্তকালীন ফোরামে এক প্রশ্নের উত্তরে ক্যামেরন বলেছেন, তিনি কর ফাঁকি নিয়ে উদ্ভুত সমস্যা মোকাবেলা করতে পারবেন। পরবর্তীতে আয়কর বিবরণী প্রকাশ করবেন বলেও তিনি জানান।  

এর আগে পানামা পেপার্স কেলেঙ্কারিতে  নাম জড়ানোয় একরকম চাপের মুখেই মুখ খোলেন ক্যামেরন। স্বীকার করেন, তিনি ও তার স্ত্রী সামান্থা ক্যামেরন দুজনেই একসময় তার বাবা ইয়ান ক্যামেরনের অফশোর ট্রাস্টের শেয়ারের মালিক ছিলেন। এই কোম্পানির নাম ছিল ‘ব্লেয়ারমোর হোল্ডিংস’।

পানামা নথি ফাঁসের পর গত বুধবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে ক্যামেরন বলেছিলেন তার কোন অফশোর একাউন্ট নেই। ভবিষ্যতেও তিনি ও তার পরিবার কোন প্রকার বিদেশি বিনিয়োগ থেকে লাভ করবেন না। তবে পরে তিনি জানান, ২০১০ সালে ঐ মালিকানা ৩০ হাজার পাউন্ডে বিক্রি করে দিয়েছিলেন তিনি। শুধু তাই নয়, শেয়ারের লভ্যাংশের ওপর যে আয়কর হয়েছিল সেটাও পরিশোধ করেছেন।

আর/১২:৩৭/১০ এপ্রিল

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে