Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৯-২০১৬

৬০ বছর বয়সে পিতার পরিচয় জানলেন ব্রিটিশ আর্চবিশপ

৬০ বছর বয়সে পিতার পরিচয় জানলেন ব্রিটিশ আর্চবিশপ

লন্ডন, ০৯ এপ্রিল- বিজ্ঞানের নতুন নতুন আবিষ্কার মানুষের দীর্ঘদিনের বিশ্বাস আর সামাজিক অবস্থানকে কেমন নড়বড়ে করে ফেলছে দেখুন না। যুক্তরাজ্যের ক্যান্টারবেরি আর্চবিশপ বুড়ো বয়সে এসে জানলেন, তার প্রকৃত বাবা হচ্ছেন ব্রিটেনের সাবেক নেতা উইনস্টোন চার্চিলের এক সেক্রেটারি। ডিএনএ পরীক্ষার মাধ্যমে তিনি এ সত্য জানতে পেরেছেন। শুক্রবার এক বিবৃতিতে এমনটি জানিয়েছেন  আর্চবিশপ জাস্টিন ওয়েলবি।

দেশটি যুক্তরাজ্য বলে ওই যাজককে নিয়ে এখনো কোনো নেতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করেনি সেখানকার সাধারণ মানুষ। কিন্তু বাংলাদেশের কোনো ধর্মীয় নেতা সম্পর্কে এ ধরনের কথা জানা গেলে এতক্ষণে তো হুলস্থূল শুরু হয়ে যেত।

শুক্রবার এক বিবৃতিতে উয়েলবি বলেছেন,‘গত মাসে আমি জানতে পেরেছি যে, গাভিন ওয়েলবি আমার সত্যিকারের বাবা নন। আমার জৈবিক বাবা হচ্ছেন প্রয়াত স্যার অ্যান্থনি মন্টাগুই ব্রাউনি। এই সত্য জানার পর আমি হতবাক।’

৬০ বছরের ওয়েলবি খ্রিস্টানদের অ্যাংলিকান সম্প্রদায়ের আধ্যাত্মিক নেতা। গোটা বিশ্বে এই সম্প্রদায়ের জনগোষ্ঠীর সংখ্যা সাড়ে আট কোটির ওপরে।

এদিকে এই সত্য জানতে পারার পর ছেলের মত বিস্মিত হয়েছেন মা জেন উইলিয়ামসও। তিনি নিজেও একসময় স্যার উইনস্টন চার্চিলের সচিব হিসেবে কাজ করেছেন। আর্চবিশপ ওয়েলবির মা বলছেন, তিনি এবং তার সাবেক স্বামী গাভিন ওয়েলবি দুজনই প্রচুর মদ খেতেন। ওই বিয়েতে সুখী ছিলেন না জেন। বিয়ের আগেই চার্চিলের সেক্রেটারি অ্যান্টনি মন্টেগুই ব্রাউনির সঙ্গে তার সম্পর্ক ছিল। জেন তার সঙ্গে বিছানায়ও গিয়েছিলেন। কিন্তু আর্চবিশপ জাস্টিন ওয়েলবি যে ওই ভদ্রলোকেরই সন্তান এটি তিনি বুঝতে পারেননি। ১৯৫৫ সালে তিনি ওয়েলবির বাবাকে বিয়ে করেছিলেন। এর নয় মাস পর ছেলের জন্ম। ১৯৫৮ সালে তাদের বিয়ে ভেঙে যায়।

সম্প্রতি ব্রিটেনের প্রভাবশালী দৈনিক টেলিগ্রাফে উলেবির প্রকৃত পিতা ব্রাউনি বলে তথ্য প্রমাণ সহকারে প্রতিবেদন প্রকাশিত হওয়ার পরই নিজের ডিএনএ পরীক্ষা করান আর্চবিশপ জাস্টিন ওয়েলবি। এই পুরোহিত ২০১৩ সাল থেকে ক্যান্টারবেরির আর্চবিশপ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে